নিউজ পোর্টাল । বাংলাদেশ সাংবাদিক জোট
বিনোদন

আটঘাট বেঁধেই কাজটা করব : নিরব

Nirob Hossen

বজ্রশক্তি ডেস্ক:
তিতুমীরকে নিয়ে সিনেমা নির্মাণ করছেন পরিচালক ডায়েল রহমান। সিনেমায় তিতুমীর রুপে হাজির হবেন নিরব হোসেন। এছাড়া তার অভিনিত হৃদয়জুড়ে মুক্তির প্রহর গুনছে। এই মাসেই মুক্তি পাবে সিনেমাটি।তিতুমীর সিনেমাটি নিয়ে কথা হলো নিরবের সঙ্গে। তিনি আমাদের বললেন তার মনের অনুভ‚তি। দর্শকদের জন্য কিছু গুরুত্বপূর্ন কথা তুলে ধরা হলো।

তিতুমীর চরিত্রে হাজির হচ্ছেন?

২ ফেব্রুয়ারি এই সিনেমায় চুক্তিবদ্ধ হয়েছি। এ ধরনের চরিত্রে অভিনয় করা আমার জন্য অসাধারণ ঘটনা। ইতিহাসের অংশ হতে পারার একটা আনন্দ আছে। একই সঙ্গে কিছুটা ভয়ও কাজ করছে, কারণ এ রকম একটি ঐতিহাসিক চরিত্র পর্দায় ফুটিয়ে তোলা বেশ কঠিন একটা ব্যাপার।

প্রস্তুতি কেমন নিচ্ছেন?

নিরব হোসেন : প্রায় ২০০ বছর আগের একটি গল্প। সব মিলিয়ে প্রস্তুতি নিতে আমার একটু টাইম লাগবে। এই সময়ে দাঁড়িয়ে আগের গল্পে কাজ কাজ করাটা সত্যিই অনেক কঠিন। তিতুমীরের বিপ্লবী জীবনের নানা গল্প এই সিনেমায় তুলে ধরা হবে। ফলে সেভাবেই নিজেকে গড়ে তোলার চেষ্টা করছি।

কীভাবে প্রস্তুতি নিচ্ছেন?

তিতুমীর সম্পর্কে আমরা সবাই কমবেশি জানি। ছোটবেলায় পাঠ্য বইয়ে তিতুমীরকে নিয়ে পড়েছি। এখন যেহেতু কাজ করতে যাচ্ছি ফলে বিষয়গুলো আরও ভালোভাবে ঘাটছি। এই সংক্রান্ত পড়ালেখা করছি। ছোটবেলায় পড়েছি পরীক্ষায় পাশ করার জন্য, এখন পড়ছি তাকে নিজের ভেতর ধারণ করার জন্য। ফলে আগের পড়ায় ফাঁকি থাকলেও এই পড়ায় কোনো ফাঁকি রাখছি না।

শুটিং কবে নাগাদ শুরু হবে?

পরিচালক জানিয়েছেন, এপ্রিল থেকে জুন জুলাইয়ের ভেতর সিনেমাটির শুটিং শুরু হবে। সবকিছুই পরিচালকের ওপর নির্ভর করছে।

এই চরিত্র ফুটিয়ে তোলার ক্ষেত্রে আপনি কতটা আত্মবিশ্বাসী?

আসলে এই চরিত্র কতটা ফুটিয়ে তুলতে পারব সেটা নিয়ে একটু টেনশনই কাজ করছে। কিন্তু যেহেতু নিজেকে প্রস্তুত করার জন্য আপ্রাণ চেষ্টা করছি সে ক্ষেত্রে বলতে পারি আটঘাট বেঁধেই কাজটা করব। আর আত্মবিশ্বাসী না হয়ে কাজ করলে কাজটা ভালো হবে না।

এই সংক্রান্ত আরও খবর

বর্ষীয়ান চলচ্চিত্র অভিনেতা সাদেক বাচ্চু আর নেই

shahadat

বিহারে সালমান-আলিয়া-করণের সিনেমা নিষিদ্ধের দাবি

shahadat

৯ মাস পর ফিরলেন এন্ড্রু কিশোর

shahadat

আত্মহত্যা করেছেন অভিনেতা সুশান্ত সিং

shahadat

শতাধিক মদের বোতলসহ আটক তামিল অভিনেত্রী রাম্যা কৃষ্ণাণ

shahadat

নারী দিবসে সচেতনতা বাড়াতে মেহজাবীনের লেখা নাটক

shahadat