নিউজ পোর্টাল । বাংলাদেশ সাংবাদিক জোট
খুলনা জাতীয় ফোকাস নিউজ সারাদেশ

আধিপত্য বিস্তার নিয়ে গ্রামবাসীর দুই গ্রুপের সংঘর্ষে নিহত ৩

আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে নড়াইলের লোহাগড়া উপজেলায় দু’দল গ্রামবাসীর সংঘর্ষে আপন চাচা-ভাতিজাসহ একই গ্রুপের তিনজন নিহত হয়েছেন। বুধবার (১০ জুন) দুপুরে উপজেলার গন্ডোব গ্রামে এ ঘটনা ঘটে। এ হামলায় অন্তত আরো ১৫ জন আহত হয়েছেন।

নিহতরা হলেন-চাচা মুক্তার মোল্যা (৬০) ও ভাতিজা আমিনুর রহমান হাবিব (৫৫) এবং রফিকুল ইসলাম (৩০)। নিহতদের বাড়ি উপজেলার কাশিপুর ইউনিয়নের গন্ডোব গ্রামে। এসময় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ১৯ রাউন্ড গুলি ছোড়ে।

এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা গেছে, এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে লোহাগড়া উপজেলার কাশিপুর ইউনিয়নের সাবেক মেম্বর গন্ডোব গ্রামের মিরাজ মোল্যা এবং নড়াইল জেলা পরিষদ সদস্য একই গ্রামের সুলতান মাহমুদ বিপ্লব গ্রুপের মধ্যে দীর্ঘদিন ধরে দ্বন্দ্ব-সংঘাত চলে আসছিলো। এরই ধারাবাহিকতায় দুই গ্রুপের লোকজন প্রায়ই সংঘাতে জড়িয়ে পড়ে। এরই প্রেক্ষিতে আজ বুধবার দুপুরে মিরাজ মোল্যা গ্রুপের খালিদ বাজারে যাওয়ার পথে গন্ডোব গ্রামের বটতলায় তাকে হাতুড়িপেটাসহ মারধর করে প্রতিপক্ষ বিপ্লব গ্রুপের লোকজন।

এসময় মিরাজ মোল্যা গ্রুপের লোকজন এ ঘটনার প্রতিবাদ করলে প্রতিপক্ষ বিপ্লব গ্রুপের লোকজন মিরাজ মোল্যার লোকজনের ওপর ধারালো অস্ত্র ও লাঠিসহ হামলা চালায়। এ হামলায় চাচা মুক্তার মোল্যা, ভাতিজা আমিনুর রহমান হাবিব ও রফিকুল ইসলামসহ মিরাজ মোল্যা গ্রুপের অন্তত ১৫জন আহত হন। আহতদের নড়াইল সদর হাসপাতালে আনা হলে কর্তব্যরত চিকিৎসক মুক্তার মোল্যা ও আমিনুর রহমান হাবিবকে মৃত ঘোষণা করেন। এছাড়া গুরুতর আহত রফিকুলকে যশোর নেওয়ার পথে মারা যান। আহতদের নড়াইল সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। নিহতদের লাশ নড়াইল সদর হাসপাতালের মর্গে রাখা হয়েছে।

লোহাগড়া থানার ওসি সৈয়দ আশিকুর রহমান তিনজন নিহত হওয়ার বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে এই হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ১৯ রাউন্ড গুলিবর্ষণ করেছে। এলাকার পরিস্থিতি বর্তমানে পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।’

ঘটনাস্থল পরিদর্শন করেন খুলনা রেঞ্জের অতিরিক্ত ডিআইজি নাঈম আহমেদ ও নড়াইলের পুলিশ সুপার মোহাম্মদ জসীম উদ্দিন। এ ঘটনা জড়িত সন্দেহে ১০ জনকে আটক করা হয়েছে এবং সংঘর্ষে ব্যবহৃত দশটির বেশি ঢাল জব্দ করা হয়েছে।

এই সংক্রান্ত আরও খবর

জনকণ্ঠের চাকরিচ্যুত সাংবাদিকদের উপর সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা বাংলাদেশ সাংবাদিক জোটের

shahadat

বাংলাদেশ সাংবাদিক জোটের ‘বাসাজ সম্মাননা ও পুরস্কার ২০১৯’ বিতরণ

shahadat

দালালি ভুলতে পারেনি বলেই বঙ্গবন্ধুর ভাষণে ‘কিন্তু’ খোঁজে বিএনপি

shahadat

ধর্ষণের শিকার নারীর ছবি-পরিচয় প্রকাশে নিষেধাজ্ঞা

shahadat

বাংলাদেশ সাংবাদিক জোটের গাজীপুর জেলা শাখার পরিচিতি সভা অনুষ্ঠিত

shahadat

বাসাজ সম্মাননা স্মারক-২০১৯ এর প্রতিবেদনসমূহ সৈয়দ ইশতিয়াক রেজার নিকট হস্তান্তর

shahadat

Leave a Comment