JAFB | Journalist Alliance Foundation of Bangladesh
খুলনা জাতীয় ফোকাস নিউজ সারাদেশ

আধিপত্য বিস্তার নিয়ে গ্রামবাসীর দুই গ্রুপের সংঘর্ষে নিহত ৩

আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে নড়াইলের লোহাগড়া উপজেলায় দু’দল গ্রামবাসীর সংঘর্ষে আপন চাচা-ভাতিজাসহ একই গ্রুপের তিনজন নিহত হয়েছেন। বুধবার (১০ জুন) দুপুরে উপজেলার গন্ডোব গ্রামে এ ঘটনা ঘটে। এ হামলায় অন্তত আরো ১৫ জন আহত হয়েছেন।

নিহতরা হলেন-চাচা মুক্তার মোল্যা (৬০) ও ভাতিজা আমিনুর রহমান হাবিব (৫৫) এবং রফিকুল ইসলাম (৩০)। নিহতদের বাড়ি উপজেলার কাশিপুর ইউনিয়নের গন্ডোব গ্রামে। এসময় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ১৯ রাউন্ড গুলি ছোড়ে।

এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা গেছে, এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে লোহাগড়া উপজেলার কাশিপুর ইউনিয়নের সাবেক মেম্বর গন্ডোব গ্রামের মিরাজ মোল্যা এবং নড়াইল জেলা পরিষদ সদস্য একই গ্রামের সুলতান মাহমুদ বিপ্লব গ্রুপের মধ্যে দীর্ঘদিন ধরে দ্বন্দ্ব-সংঘাত চলে আসছিলো। এরই ধারাবাহিকতায় দুই গ্রুপের লোকজন প্রায়ই সংঘাতে জড়িয়ে পড়ে। এরই প্রেক্ষিতে আজ বুধবার দুপুরে মিরাজ মোল্যা গ্রুপের খালিদ বাজারে যাওয়ার পথে গন্ডোব গ্রামের বটতলায় তাকে হাতুড়িপেটাসহ মারধর করে প্রতিপক্ষ বিপ্লব গ্রুপের লোকজন।

এসময় মিরাজ মোল্যা গ্রুপের লোকজন এ ঘটনার প্রতিবাদ করলে প্রতিপক্ষ বিপ্লব গ্রুপের লোকজন মিরাজ মোল্যার লোকজনের ওপর ধারালো অস্ত্র ও লাঠিসহ হামলা চালায়। এ হামলায় চাচা মুক্তার মোল্যা, ভাতিজা আমিনুর রহমান হাবিব ও রফিকুল ইসলামসহ মিরাজ মোল্যা গ্রুপের অন্তত ১৫জন আহত হন। আহতদের নড়াইল সদর হাসপাতালে আনা হলে কর্তব্যরত চিকিৎসক মুক্তার মোল্যা ও আমিনুর রহমান হাবিবকে মৃত ঘোষণা করেন। এছাড়া গুরুতর আহত রফিকুলকে যশোর নেওয়ার পথে মারা যান। আহতদের নড়াইল সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। নিহতদের লাশ নড়াইল সদর হাসপাতালের মর্গে রাখা হয়েছে।

লোহাগড়া থানার ওসি সৈয়দ আশিকুর রহমান তিনজন নিহত হওয়ার বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে এই হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ১৯ রাউন্ড গুলিবর্ষণ করেছে। এলাকার পরিস্থিতি বর্তমানে পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।’

ঘটনাস্থল পরিদর্শন করেন খুলনা রেঞ্জের অতিরিক্ত ডিআইজি নাঈম আহমেদ ও নড়াইলের পুলিশ সুপার মোহাম্মদ জসীম উদ্দিন। এ ঘটনা জড়িত সন্দেহে ১০ জনকে আটক করা হয়েছে এবং সংঘর্ষে ব্যবহৃত দশটির বেশি ঢাল জব্দ করা হয়েছে।

এই সংক্রান্ত আরও খবর

প্রবীণ সাংবাদিক শাহজাহান মিয়ার মৃত্যুতে বাসাজ’র শোক

Shahadat Hossen

মাসে ১০ কোটি করে পদ্মার বকেয়া পরিশোধে রাজি বিমান

Shahadat Hossen

আফগানিস্তানফেরত ফখরুল হাল ধরেন হুজির, ছিল বড় হামলার পরিকল্পনা

Shahadat Hossen

হেযবুত তওহীদের নারীদের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ-মিছিল

Shahadat Hossen

২৩ কেজি ওজনের এক মাছের দাম ৮ লাখ টাকা!

Shahadat Hossen

ট্রেনে কাটা পড়ে মা-মেয়ের মৃত্যু

Shahadat Hossen

Leave a Comment