নিউজ পোর্টাল । বাংলাদেশ সাংবাদিক জোট
জাতীয় ফোকাস নিউজ

উপনির্বাচনে জয়ী দুই এমপির শপথ বিকালে

নিউজ ডেস্ক:
বগুড়া-১ (সোনাতলা-সারিয়াকান্দি) আসনে সাহাদারা মান্নান ও যশোর-৬ (কেশবপুর) আসনের উপ-নির্বাচনে জয়ী শাহিন চাকলাদার সংসদ সদস্য হিসেবে শপথ নেবেন আজ।

বৃহস্পতিবার বিকাল সাড়ে ৩টায় সংসদ ভবনের শপথ কক্ষে তাদের শপথ বাক্য পাঠ করাবেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। ১৪ জুলাই এ দুটি আসনে উপনির্বাচন অনুষ্ঠিত হয়। বিজয়ী দুজনই ক্ষমতাসীন আওয়ামী লীগের।

চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচন এর সাথে বগুড়া-১ ও যশোর-৬ সংসদীয় আসনের নির্বাচন হওয়ার কথা ছিল গত ২৯ মার্চ। কিন্তু করোনা ভাইরাসের প্রাদুর্ভাব শুরু হলে নির্বাচন স্থগিত করে দেয় ইসি। গত ১৮ জানুয়ারি সংসদ সদস্য আব্দুল মান্নানের মৃত্যুতে বগুড়া-১ এবং ২১ জানুয়ারি সংসদ সদস্য ও সাবেক জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেকের মৃত্যুতে যশোর-৬ আসন শূন্য হয়।

বগুড়া-১ (সারিয়াকান্দি-সোনাতলা) আসনে উপনির্বাচনে এক লাখ ৪৫ হাজার ২৯৫ ভোট পেয়ে আওয়ামী লীগ দলীয় প্রার্থী সাহাদারা মান্নান (নৌকা) বেসরকারীভাবে এমপি নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি স্বতন্ত্র প্রার্থী ইয়াসির রহমতুল্যা ইন্তাজ (ট্রাক) পেয়েছেন এক হাজার ৫৯৯ ভোট।

যশোর-৬ (কেশবপুর) সংসদীয় আসনের উপনির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী শাহীন চাকলাদার ১ লাখ ২৪ হাজার ৩ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী বিএনপির প্রার্থী আবুল হোসেন আজাদ ২ হাজার ১২ ও জাতীয় পার্টির হাবিবুর রহমান পেয়েছেন ১ হাজার ৬৭৮ ভোট।

এই আসনের সংসদ সদস্য সাবেক জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেক গত ২১ জানুয়ারি মৃত্যুবরণ করায় জাতীয় সংসদে ২৮ জানুয়ারি আসনটি শূন্য ঘোষণা করা হয়।

এই সংক্রান্ত আরও খবর

জনকণ্ঠের চাকরিচ্যুত সাংবাদিকদের উপর সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা বাংলাদেশ সাংবাদিক জোটের

shahadat

বাংলাদেশ সাংবাদিক জোটের ‘বাসাজ সম্মাননা ও পুরস্কার ২০১৯’ বিতরণ

shahadat

দালালি ভুলতে পারেনি বলেই বঙ্গবন্ধুর ভাষণে ‘কিন্তু’ খোঁজে বিএনপি

shahadat

ধর্ষণের শিকার নারীর ছবি-পরিচয় প্রকাশে নিষেধাজ্ঞা

shahadat

বাংলাদেশ সাংবাদিক জোটের গাজীপুর জেলা শাখার পরিচিতি সভা অনুষ্ঠিত

shahadat

বাসাজ সম্মাননা স্মারক-২০১৯ এর প্রতিবেদনসমূহ সৈয়দ ইশতিয়াক রেজার নিকট হস্তান্তর

shahadat

Leave a Comment