JAFB | Journalist Alliance Foundation of Bangladesh
অর্থনীতি ফোকাস নিউজ রাজধানী

করোনার মধ্যেও রাজধানীতে বসবে ২৪ টি পশুর হাট

নিউজ ডেস্ক:
মুসলিমদের অন্যতম প্রধান ধর্মীয় উৎসব ঈদুল আযহাকে কেন্দ্র করে রাজধানীর দুই সিটি করপোরেশনে ২৪টি পশুর হাট বসানোর তালিকা চূড়ান্ত হয়েছে। তবে করোনা নিয়ন্ত্রণে নেই কোন লক্ষণ। যা থেকে বাড়িয়ে দিতে পারে করোনার বিস্তার। সারা বছর দেশে যে সংখ্যক পশু জবাই হয়, তার একটি বড় অংশ এই কোরবানির ঈদের সময় হয়। আর এসব হাটে বিপুল সংখ্যক লোক সমাগম হয়ে থাকে।

বরাবরের মতই রোজার ঈদের পর কোরবানির ঈদ সামনে রেখে প্রস্তুতি নিতে শুরু করে ঢাকার দুই সিটি করপোরেশন। যার ফলশ্রুতিতে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন ১৪টি হাটের তালিকা চুড়ান্ত করে ইজারার জন্য বিজ্ঞপ্তি দিয়েছে। আর উত্তর সিটি করপোরেশন এলাকায় নির্ধারণ করা হয়েছে ১০টি হাটের জন্য স্থান।

মহামারীর কারণে গত ২৫ মে বাংলাদেশের মানুষকে রোজার ঈদ করতে হয়েছে ঘরে থেকে এবং মানতে হয়েছে বিধিনিষেধ। চাঁদ দেখা সাপেক্ষে আগামী ১ অগাস্ট উদযাপিত হতে পারে কোরবানির ঈদ।

সে অনুযায়ী ১৪ জুন ১৪টি হাটের অস্থায়ী ইজারার জন্য দরপত্র ডেকে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন।

উত্তর শাহজাহানপুর মৈত্রী সংঘ মাঠ এলাকার খালি জায়গা, হাজারীবাগের ইনস্টিটিউট অব লেদার টেকনোলজি মাঠ সংলগ্ন খালি জায়গা, কামরাঙ্গীরচরের ইসলাম চেয়ারম্যানের বাড়ি থেকে দক্ষিণে বুড়িগঙ্গা বাঁধ পর্যন্ত খালি জায়গা, পোস্তগোলা শ্মশান ঘাট এলাকার খালি জায়গা, শ্যামপুর বালুর মাঠ সংলগ্ন আশপাশের খালি জায়গা, মেরাদিয়া বাজারের আশপাশের খালি জায়গা, আরমানিটোলা মাঠ সংলগ্ন আশপাশের খালি জায়গা, গোপীবাগ বালুর মাঠ ও কমলাপুর স্টেডিয়ামের আশপাশের খালি জায়গা, যাত্রাবাড়ীর দনিয়া কলেজ সংলগ্ন আশপাশের খালি জায়গা, ধূপখোলা মাঠ সংলগ্ন খালি জায়গা, সাদেক হোসেন খোকা মাঠ সংলগ্ন ধোলাইখাল ট্রাক-স্ট্যান্ড এলাকা, আফতাব নগরের (ইস্টার্ন হাউজিং) ব্লক ই, এফ, জি,এইচ এবং সেকশন-১ ও ২ এর খালি জায়গা, আশুলিয়া মডেল টাউনের খালি জায়গা,লালবাগের রহমতগঞ্জ খেলার মাঠের আশপাশের খালি জায়গাকে হাটের জন্য নির্ধারণ করা হয়েছে সেখানে।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের স্থায়ী পশুর হাট রয়েছে গাবতলীতে। পাশাপাশি উত্তরা ১৫ নম্বর সেক্টরের ১ নম্বর ব্রিজের পশ্চিমের অংশ এবং ২ নম্বর ব্রিজের পশ্চিমে গোলচত্বর পর্যন্ত সড়কের ফাঁকা জায়গা, ভাটারা (সাঈদ নগর) পশুর হাট, ঢাকা পলিটেকনিক ইনস্টিটিউটের খেলার মাঠ, বাড্ডা ইস্টার্ন হাউজিংয়ের (আফতাবনগর) ব্লক-ই সেকশন-৩ এর খালি জায়গা, মোহাম্মদপুর বুদ্ধিজীবী সড়কের পাশে পুলিশ লাইন্সের খালি জায়গা, মিরপুর সেকশন-৬ ওয়ার্ড-৬ এর ইস্টার্ন হাউজিংয়ের খালি জায়গা, উত্তরা ১৭ নম্বর সেকটরের বৃন্দাবন থেকে বিজিএমইএ পর্যন্ত খালি জায়গা, কাওলা শিয়ালডাঙ্গার পাশের খালি জায়গা, ভাসানটেক সড়কের খালি জায়গা কোরবানির পশুর হাটের জন্য নির্ধারণ করা হয়েছে।

এই সংক্রান্ত আরও খবর

প্রবীণ সাংবাদিক শাহজাহান মিয়ার মৃত্যুতে বাসাজ’র শোক

Shahadat Hossen

মাসে ১০ কোটি করে পদ্মার বকেয়া পরিশোধে রাজি বিমান

Shahadat Hossen

আফগানিস্তানফেরত ফখরুল হাল ধরেন হুজির, ছিল বড় হামলার পরিকল্পনা

Shahadat Hossen

ট্রেনে কাটা পড়ে মা-মেয়ের মৃত্যু

Shahadat Hossen

কুমিল্লায় ডাকাত সন্দেহে গণপিটুনিতে দুজনের মৃত্যু

Shahadat Hossen

মহারাষ্ট্রে বাস-ট্রাক সংঘর্ষে নিহত ১১

Shahadat Hossen

Leave a Comment