নিউজ পোর্টাল । বাংলাদেশ সাংবাদিক জোট
জাতীয় ফোকাস নিউজ

করোনায় আরো ৩৭ জনের মৃত্যু, শনাক্ত ৩১৮৭

নিজস্ব প্রতিবেদক:
গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৩৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে ১ হাজার ৪৯ জনের। নতুন করে শনাক্ত হয়েছেন ৩ হাজার ১৮৭ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৭৮ হাজার ৫২ জনে।

বৃহস্পতিবার (১১ জুন) দুপুর আড়াইটার দিকে করোনা ভাইরাস সংক্রান্ত নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (মহাপরিচালকের দায়িত্বপ্রাপ্ত) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৮৪৮ জন। এনিয়ে মোট করোনা আক্রান্ত রোগী সুস্থ হয়েছেন ১৬ হাজার ৭৪৭ জন।

তিনি আরও জানান, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ১৬ হাজার ১১৪টি। আর পরীক্ষা করা হয়েছে ১৫ হাজার ৭৭২টি। ২৪ ঘণ্টায় মৃত্যু ৩৭ জনের মধ্যে পুরুষ ৩০ জন ও নারী সাত জন। এদের মধ্যে ঢাকা বিভাগে রয়েছেন ২০ জন, চট্টগ্রাম বিভাগে সাত জন, সিলেট বিভাগ তিনজন, বরিশালে বিভাগে দুই জন, রাজশাহী বিভাগে চার জন ও রংপুর বিভাগে এক জন।

নাসিমা সুলতানা জানান, মৃত ৩৭ জনের বয়স বিশ্লেষণ করলে দেখা যায়, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে দুই জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে চার জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে আট জন, ৬১ থেকে ৭০ বছর বয়সের মধ্যে ২২ জন ও ৭১ থেকে ৮৯ বছরের মধ্যে আছেন এক জন। এদের মধ্যে হাসপাতালে মৃত্যু হয়েছে ২৮ জনের আর বাড়িতে মৃত্যু হয়েছে নয় জনের।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় নতুন করে আইসোলেশনে এসেছেন ৬৭১ জন। এনিয়ে মোট আইসোলেশনে এসেছে ১৩ হাজার ৬৩৭ জন। আইসোলেশন থেকে ২৪ ঘণ্টায় ছাড়পত্র পেয়েছেন ১৫৫ জন। এ পর্যন্ত ছাড়পত্র পেয়েছেন চার হাজার ৮৭৩ জন। বর্তমানে আইসোলেশনে আছেন আট হাজার ৭৬৪ জন।

এই সংক্রান্ত আরও খবর

বাসাজ সম্মাননা স্মারক-২০১৯ এর প্রতিবেদনসমূহ সৈয়দ ইশতিয়াক রেজার নিকট হস্তান্তর

shahadat

সাংবাদিক হিলালী ওয়াদুদ চৌধুরীর মৃত্যুতে বাসাজ সভাপতি ও সাধারণ সম্পাদকের শোক

shahadat

বাসাজ পুরস্কার ২০১৯ এ প্রাপ্ত প্রতিবেদনসমূহ বিচারক মণ্ডলীর নিকট হস্তান্তর

shahadat

“বাসাজ সম্মাননা স্মারক-২০১৯” এর প্রতিবেদন জমার সময় বৃদ্ধি

shahadat

নবম ওয়েজবোর্ড : সংবাদপত্রকর্মীদের আয়কর ও গ্র্যাচুইটি নিয়ে রুল

shahadat

বাংলাদেশ সাংবাদিক জোটের গাজীপুর জেলা শাখার আলোচনা সভা

shahadat

Leave a Comment