নিউজ পোর্টাল । বাংলাদেশ সাংবাদিক জোট
আন্তর্জাতিক ফোকাস নিউজ

কারফিউ তুলে নিলো সৌদি আরব

নিউজ ডেস্ক:
সৌদি আরবে করোনা মহামারি ঠেকাতে দীর্ঘদিন ধরে চলমান কারফিউ রোববার থেকে তুলে নেয়া হচ্ছে। সরকারের নির্দেশনা অনুযায়ী রোববার (২১ জুন) থেকেই কারফিউ তুলে নেয়ার কথা রয়েছে বলে জানিয়েছে ব্রিটিশ সংবাদ মাধ্যম বিবিসি। তবে কারফিউ তুলে নেয়া হলেও দেশটিতে করোনা ঠেকাতে আরোপিত অন্যান্য বিধিনিষেধ বলবৎ থাকবে।

সৌদি প্রেস এজেন্সি (এসপিএ) জানিয়েছে, রোববার সকাল ৬ টা থেকে দেশের সমস্ত অঞ্চল থেকে কারফিউ তুলে নেওয়া হচ্ছে।

স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে প্রচারিত বিবৃতিতে বলা হয়েছে, স্বাস্থ্য কর্তৃপক্ষের নির্দেশনা মোতাবেক দেশে স্বাভাবিক জীবনযাত্রা শুরু করা হবে এবং চালু করা হবে সব ধরনের অর্থনৈতিক ও বাণিজ্যিক কার্যক্রম। তবে সর্বক্ষেত্রেই সামাজিক দূরত্ব এবং করোনার প্রতিরোধমূলক ব্যবস্থা মেনে চলা হবে।

তবে ওমরাহ হজ, ভ্রমণ ভিসা, বিদেশ থেকে আসা বা দেশ থেকে বিদেশে যাওয়াসহ সব ধরনের আন্তর্জাতিক ফ্লাইট পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত নিষিদ্ধ থাকবে।

কারফিউ তুলে নিলেও দেশের জনসাধারণকে সামাজিক দূরত্ব মেনে, মাস্ক পরে বা নাক-মুখ ঢেকে চলাফেলার জন্য আহ্বান জানানো হয়েছে।

মন্ত্রণালয়ের এক ঊর্ধ্বতন কর্মকর্তা জানিয়েছেন, কোনো সমাবেশে ৫০ জনের বেশি লোকের অংশগ্রহণের অনুমতি দেয়া হবে না। একই সঙ্গে স্বাস্থ্য কর্তৃপক্ষের বেধে দেওয়া নির্দেশনা মেনেই সে দেশের নাগরিকদের চলাফেলা করতে হবে।

এদিকে সৌদিতে করোনার কারণে দীর্ঘ ৩ মাস বন্ধ রাখার পর আজ থেকে খুলে দেয়া হচ্ছে পবিত্র মসজিদুল হারাম। রোববার সকালে (২১ জুন) সবমিলিয়ে খুলেছে পবিত্র মক্কা নগরীর ১৫৬০ টি মসজিদ।

এই সংক্রান্ত আরও খবর

বাংলাদেশ সাংবাদিক জোটের ফরিদপুর জেলা কমিটির অনুমোদন

shahadat

মোবাইল ব্যাংকিংয়ে চালু হচ্ছে আন্তলেনদেন সুবিধা

shahadat

টাঙ্গাইলে গণধর্ষণের দায়ে ৫ জনের মৃত্যুদণ্ড

shahadat

বিশ্বে করোনায় আক্রান্ত ৩ কোটি ৭৭ লাখ

shahadat

রেলক্রসিংয়ে ট্রেন-বাস সংঘর্ষে ৩ জনের মৃত্যু

shahadat

অবশেষে যুদ্ধবিরতিতে আর্মেনিয়া-আজারবাইজান

shahadat

Leave a Comment