নিউজ পোর্টাল । বাংলাদেশ সাংবাদিক জোট
চট্টগ্রাম সারাদেশ

কুমিল্লায় করোনার নমুনা সংগ্রহকারী দলের ওপর হামলা

নিউজ ডেস্ক:
কুমিল্লার মনোহরগঞ্জে করোনা ভাইরাসের নমুনা সংগ্রহকারী দলের ওপর হামলার খবর পাওয়া গেছে। শুক্রবার দুপুরে উপজেলার বিপুলাসার ইউপির জাওড়া গ্রামে এ ঘটনা ঘটে। এ সময় দুইজন নারী চিকিৎসকের সঙ্গে অশোভন আচরণ করা হয়েছে বলে জানা গেছে।

এখানেই শেষ নয়, নমুনা সংগ্রহে বাধা দেওয়া ওই যুবকদের প্রশ্ন- চিকিৎসকরা কার অনুমতি নিয়ে ওই গ্রামে ঢুকছেন! খবর পেয়ে তাৎক্ষনিক পুলিশ ঘটনাস্থল গিয়ে তাদের উদ্ধার করলে করোনা আক্রান্ত এক রোগীর নমুনা সংগ্রহ করা হয়।

কুমিল্লা জেলা করোনা সংক্রমণ প্রতিরোধ সমন্বয়ক ও উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নিসর্গ মেরাজ চৌধুরী জানান, বিপুলাসার ইউপির জাওড়া গ্রামে একজন করোনা পজেটিভ রোগীর ১৮ দিন পার হয়ে যাওয়ায় ওই দলকে পুনরায় নমুনা সংগ্রহ করতে যাওয়ার নির্দেশ দেই। এলাকায় বৃষ্টি থাকায় কাদা পানি দিয়ে ওই পথে গাড়ি নিয়ে ঢোকা যায়নি। তাই নমুনা সংগ্রহ টিম বাড়িতে যেতে না পেরে রোগীকে তার গ্রামের পাশেই তাকে একটি স্কুল মাঠে গ্লাভস ও মাস্ক পরে আসতে বলে। রোগীটি সেখানে আসেন।

নমুনা সংগ্রহের সময় ওই এলাকার কিছু যুবক নমুনা সংগ্রহকারী টিমকে ঘিরে ধরে এবং প্রশ্ন করে তারা কার অনুমতি নিয়ে এখানে এসেছে। এ নিয়ে উভয় পক্ষের মধ্যে বাক বিতন্ডা হয়। এক পর্যায়ে তারা টিমে থাকা দুইজন নারী চিকিৎসকের সঙ্গে অশোভনীয় আচরণ করে। তাদের রক্ষা করতে গিয়ে ওই যুবকদের আক্রোশের শিকার হন টিমের আরেক পুরুষ স্বাস্থ্য সহকারী।

পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে এবং প্রশাসনের সহযোগীতায় নমুনা সংগ্রহ করে ফিরে আসে। এ প্রতিবেদন লেখা পর্যন্ত থানায় মামলা হয়নি।

মনোহরগঞ্জ থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মেজবাহ উদ্দিন ভূঁইয়া বলেন, অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

এই সংক্রান্ত আরও খবর

বাংলাদেশ সাংবাদিক জোটের গাজীপুর জেলা শাখার আলোচনা সভা

shahadat

শিবগঞ্জে ভটভটি খাদে পড়ে নিহত ৯

shahadat

ডিআইজি হাবিবুর রহমানকে বাংলাদেশ সাংবাদিক জোটের ফরিদপুর শাখার ফুলেল শুভেচ্ছা

shahadat

বাংলাদেশ সাংবাদিক জোটের ফরিদপুর জেলা কমিটির অনুমোদন

shahadat

সাতক্ষীরায় একই পরিবারের ৪ জনের লাশ উদ্ধার

shahadat

টাঙ্গাইলে গণধর্ষণের দায়ে ৫ জনের মৃত্যুদণ্ড

shahadat

Leave a Comment