নিউজ পোর্টাল । বাংলাদেশ সাংবাদিক জোট
রংপুর

চারদিন ধরে সর্বনিম্ন তাপমাত্রা তেঁতুলিয়ায়

বজ্রশক্তি ডেস্ক:
টানা চারদিন ধরে দেশের সর্ব উত্তরের জেলা পঞ্চগড়ের তেঁতুলিয়ায় দেশের মধ্যে সর্বনিম্ন তাপমাত্রা বিরাজ করছে। তবে দিন ও রাতে অনেকটাই ওঠা-নামা করছে তাপমাত্রা। এতে করে সন্ধ্যা থেকে সকাল পর্যন্ত শীতের তীব্রতা ও কুয়াশা একটু বেশিই অনুভব হচ্ছে।

আবহাওয়া অফিস সূত্রে জানা যায়, গত বুধবার (৫ ফেব্রুয়ারি) রেকর্ড করা হয় ৬ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। যা বৃহস্পতিবার (৬ ফেব্রুয়ারি) গিয়ে দারায় ৬ দশমিক ৫ ডিগ্রিতে। এরপর শুক্রবার (৭ ফেব্রুয়ারি) ৭ দশমিক ১ ডিগ্রি রেকর্ড করা হলেও শনিবার তা আবারও কমে সকাল ৯টায় রেকর্ড করা হয় ৬ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা। যা আবারও দেশের মধ্যে সর্বনিম্ন তাপমাত্রা।

এদিকে দেখা গেছে, সকাল থেকেই সূর্যের মুখ দেখা গেলেও দিনের বেলা কিছুটা ঠাণ্ডা বাতাস ও শীত অনুভব হচ্ছে। তবে সব থেকে বেশি শীত অনুভব হচ্ছে সন্ধ্যা থেকে সকাল পর্যন্ত। সঙ্গে থাকছে কুয়াশা।

তেঁতুলিয়ার বাবুল নামে একজন ব্যবসায়ী বলেন, কিছুদিন দেখা গেল ঠাণ্ডা কমে গেছে। এখন গত তিন-চারদিন ধরে আবারও ঠাণ্ডাটা বেড়ে গেছে। ফলে খেটে খাওয়া নিম্ন আয়ের মানুষের কষ্ট হচ্ছে বেশি। রাতের বেলা বাইরে তেমন থাকা যাচ্ছেনা।

তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা রহিদুল ইসলাম বলেন, গত কয়েকদিন ধরে তাপমাত্রাটা অপরিবর্তিত থাকায় রাতে শীত একটু বেশি অনুভব হচ্ছে।

এই সংক্রান্ত আরও খবর

সাতক্ষীরায় একই পরিবারের ৪ জনের লাশ উদ্ধার

shahadat

ইউএনও ওয়াহিদা খানমের ওপর হামলায় যুবলীগ নেতাসহ আটক ৪

shahadat

বাংলাদেশ সাংবাদিক জোটের গাইবান্ধা জেলা কমিটি অনুমোদন

shahadat

নিজেদের অপকর্ম ঢাকতে আ.লীগ জিয়াউর রহমানের বিরুদ্ধে অপপ্রচারে নেমেছে

shahadat

কুড়িগ্রামে বাস-প্রাইভেটকার মুখোমুখি সংঘর্ষে নিহত ৪

shahadat

গাইবান্ধা ও কুমিল্লায় সড়ক দুর্ঘটনায় নিহত ৬

shahadat