নিউজ পোর্টাল । বাংলাদেশ সাংবাদিক জোট
জাতীয় ফোকাস নিউজ

জনকণ্ঠের চাকরিচ্যুত সাংবাদিকদের উপর সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা বাংলাদেশ সাংবাদিক জোটের

দৈনিক জনকণ্ঠ পত্রিকার আন্দোলনরত চাকুরিচ্যূত সাংবাদিকদের ওপর হামলার প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ সাংবাদকি জোট ফাউন্ডেশন। বাংলাদেশ সাংবাদিক জোটের সভাপতি মো. মশিউর রহমান ও সাধারণ সম্পাদক এসএম সামসুল হুদা স্বাক্ষরিত এক বিবৃতিতে এ প্রতিবাদ জানানো হয়।

বিবৃতিতে বলা হয়- একসঙ্গে ৬০% সাংবাদিককে চাকুরিচ্যুত করা একটি গর্হিত কাজ। শান্তিপূর্ণ আন্দোলনরত চাকরীচ্যুত সাংবাদিকদের ওপর সন্ত্রাসীর আক্রমণ কোনোভাবেই মেনে নেওয়া যায় না। এসময় সন্ত্রাসী হামলায় আহতদের সুচিকিৎসা ও প্রত্যেকের ক্ষতিপূরণ দেওয়ার জন্য আহ্বান জানানো হয়।

এছাড়াও এ ব্যাপারে সরকারসহ আইন-শৃঙ্খলা বাহিনীর দ্রুত হস্তক্ষেপ ও জনকন্ঠ কর্তৃপক্ষের হঠকারী সিদ্ধান্তের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়।

প্রসঙ্গত গত ১৫ মার্চ দৈনিক জনকণ্ঠের ৬০ শতাংশ সাংবাদিককে একসঙ্গে চাকরিচ্যুত করে প্রতিষ্ঠানটি। ঘটনার পর ওইদিন বিকেলেই জনকণ্ঠ অফিসের সামনে সাংবাদিক নেতারা সমাবেশ করে প্রতিবাদ জানান। বিষয়টি মীমাংসা করা হবে কর্তৃপক্ষ থেকে এমন আশ্বাস দেওয়া হয় তথ্য মন্ত্রণালয়কে। নতুন করে একজন সাংবাদিককে অব্যাহতি দেওয়ার ঘটনা ঘটে। এই ঘটনায় রবিবার আবারো চাকরিচ্যুত সাংবাদিকরা জনকণ্ঠ ভবনের ফটকে তালা ঝুলিয়ে অবস্থান নেন। আন্দোলনরত অবস্থায় রবিবার বিকেল ৪ টার দিকে সাংবাদিকদের উপর হামোর ঘটনা ঘটে। হামলায় আন্দোলনকারী ১০-১২ জন আহত হয়েছেন। আহতদের মধ্যে চারজনের অবস্থা গুরুতর বলে জানা গেছে।

এই সংক্রান্ত আরও খবর

‘টেক এক্সপ্রেসের’ প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

shahadat

‘বাসাজ পুরস্কার ও সম্মাননা স্মারক-২০২০’ এর জন্য প্রতিবেদন জমার আহ্বান

shahadat

প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামকে হয়রানির প্রতিবাদে বাসাজ’র নিন্দা

shahadat

সাংবাদিক জামিল হাসান খোকনের মৃত্যুতে সাংবাদিক জোটের শোক

shahadat

আস্থাভোটে নেপালে ওলি সরকারের পতন

shahadat

বাংলাদেশ সাংবাদিক জোটের ‘বাসাজ সম্মাননা ও পুরস্কার ২০১৯’ বিতরণ

shahadat

Leave a Comment