নিউজ পোর্টাল । বাংলাদেশ সাংবাদিক জোট
ফোকাস নিউজ রংপুর সারাদেশ

তেঁতুলিয়ায় সরকারি খরচে আইনগত সহায়তা প্রদান বিষয়ক প্রাতিষ্ঠানিক গণশুনানি

তেঁতুলিয়া প্রতিনিধি:
“বঙ্গবন্ধুর সোনার বাংলায় শেখ হাসিনার অবদান, বিনামূল্যে লিগ্যাল এইডে আইনী সেবা দাও” মুজিব বর্ষে এই প্রতিপাদ্যকে সামনে রেখে তেঁতুলিয়ায় সরকারি খরচে আইনগত সহায়তা প্রদান বিষয়ক প্রাতিষ্ঠানিক গণশুনানি অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার বেলা ১১টায় উপজেলার সদর ইউনিয়ন পরিষদ হলরুমে ‘প্রমোটিং পিস এন্ড জাস্টিস (পিপিজে)-পঞ্চগড়’ প্রকল্পের আওতায় জেলা আইন সহায়তা প্রদান কমিটি ও বেসরকারি উন্নয়ন সংস্থা আরডিআরএস আয়োজিত ‘সরকারি খরচে আইনগত সহায়তা প্রদান বিষয়ক প্রাতিষ্ঠানিক ওই গুশুনানী অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে ইউপি চেয়ারম্যান কাজী আনিছুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন সিনিয়র সহকারী জজ ও জেলা লিগ্যাল এইড অফিসার আহসান হাবীব। তিনি বলেন- ‘লিগ্যাল এইড কার্যক্রমের বার্তা তৃনমুল পর্যায়ে পৌছে দিতে সরকার ইউনিয়ন লিগ্যাল এইড কমিটি গঠন করেছে।

মুজিব বর্ষে জেলায় অসহায় মানুষের আইনী অধিকার নিশ্চিত করার জন্য আপনাদের সহযোগিতা প্রয়োজন। আইন সবার জন্য সমান, এখানে ধনী-গরীবের কোন ভেদাভেদ নেই।

বর্তমানে জেলায় লিগ্যাল এইড কার্যক্রমের মাধ্যমে অসহায়, গরীব মানুষদের আইনী অধিকার নিশ্চিত করতে পঞ্চগড় জেলা দায়রা জজ মহোদয়সহ বিচারকরা অসহায় মানুষের পাশে এসে দাঁড়িয়েছে।

তিনি আরো বলেন, কোন সমস্যায় পড়লে নির্ভয়ে জেলা লিগ্যাল এইড অফিসে আপনারা চলে আসেন। জেলা লিগ্যাল এইড অফিস সব সময় আপনাদের পাশে থাকবে। আপনাদেরকে কেউ যেন হয়রানী করতে না পারে সে জন্য আজ আমরা বিচারকরা আপনাদের পাশে এসে বিনা খরচে লিগ্যাল এইড কার্যক্রমের মাধ্যমে আইনী সহায়তা বা পরামর্শ গ্রহনের জন্য বলতে এসেছি। তিনি উপস্থিত ইউনিয়নের বিভিন্ন শ্রেণী পেশার মানুষের আইনী বিষয়ে বিভিন্ন প্রশ্নের উত্তর দেন এবং পরামর্শ প্রদান করেন।

প্রজেক্ট অফিসার টিপু চন্দ্র দাস এর পরিচালনায় আরো উপস্থিত ছিলেন সচিব বাবুল, ইউপি সদস্য জামাল উদ্দীন বাবু, আজগর আলী, জামিল হোসেন, আব্বাস আলীসহ বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ এবং ইউনিয়নের কয়েক শত অসহায়, গরীব নারী ও পুরুষ।

এই সংক্রান্ত আরও খবর

বাংলাদেশ সাংবাদিক জোটের ফরিদপুর জেলা কমিটির অনুমোদন

shahadat

মোবাইল ব্যাংকিংয়ে চালু হচ্ছে আন্তলেনদেন সুবিধা

shahadat

সাতক্ষীরায় একই পরিবারের ৪ জনের লাশ উদ্ধার

shahadat

টাঙ্গাইলে গণধর্ষণের দায়ে ৫ জনের মৃত্যুদণ্ড

shahadat

বিশ্বে করোনায় আক্রান্ত ৩ কোটি ৭৭ লাখ

shahadat

রেলক্রসিংয়ে ট্রেন-বাস সংঘর্ষে ৩ জনের মৃত্যু

shahadat