নিউজ পোর্টাল । বাংলাদেশ সাংবাদিক জোট
রাজশাহী

দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে হেযবুত তওহীদ: রাজশাহীতে কেন্দ্রীয় নেতৃবৃন্দ

নিজস্ব প্রতিবেদক:
একদিকে ধর্মব্যবসায়ী স্বার্থান্বেষী গোষ্ঠী কর্তৃক ধর্মের অপ-ব্যবহার অন্যদিকে তাদের এই কায়েমী স্বার্থে আঘাত লাগার কারণে হেযবুত তওহীদের বিরুদ্ধে অপপ্রচারসহ নানা প্রতিবন্ধকতাকে পেছনে ফেলে দুর্বার গতিতে এগিয়ে চলেছে মানবতার কল্যাণে নিবেদিত আন্দোলন হেযবুত তওহীদ। সারাদেশে হাজার হাজার মানুষ প্রতিদিন হেযবুত তওহীদের সাথে একাত্মতা প্রকাশ করছেন, মানবতার কল্যাণে তারা হেযবুত তওহীদের সাথে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করছেন। শতশত বছর ধরে বিকৃত হয়ে যাওয়া ধর্মের রূপটিকে ছুঁড়ে ফেলে শেষ রসুল হযরত মোহাম্মদ (সা.)-এর মাধ্যমে আল্লাহ প্রেরিত সেই সহজ সরল ইসলামের আদর্শে উদ্বুদ্ধ হয়ে তারা স্রষ্টার সার্বভৌমত্ব প্রতিষ্ঠার সর্বাত্মক সংগ্রামে সামিল হচ্ছেন। সম্প্রতি রাজশাহীতে অনুষ্ঠিত এক সভায় বক্তব্য দানকালে এসব কথা বলেন হেযবুত তওহীদের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মো. মনিরুজ্জামান।

তিনি বলেন, কোর’আন ও হাদিস সম্পর্কে সামগ্রিক ধারণা অর্থাৎ আকিদা পরিষ্কার না থাকার কারণে একেকজন ইসলামের একেক রকম ব্যাখ্যা দিচ্ছে। এভাবে জন্ম হচ্ছে বিভিন্ন ফেরকা, মাজহাব, তরিকা, রাজনৈতিক দল, জঙ্গিবাদী দল ইত্যাদি। আমাদের দেশেও এমন বহু ইসলামী দল আছে, যাদের সবাই নিজেদের রসুলাল্লাহর প্রকৃত ইসলামের ধারক ও বাহক বলে মনে করে। কিন্তু এটি সাধারণ জ্ঞানেই বোঝা যায়- আল্লাহর রসুলের প্রকৃত ইসলামের রূপ এতগুলো ছিল না। রসুলাল্লাহর আনীত সেই প্রকৃত ইসলামের আদর্শকে ধারণ করে তা মানবজাতির সামনে তুলে ধরছে একমাত্র হেযবুত তওহীদ। সুতরাং হেযবুত তওহীদের বিজয় সুনিশ্চিত।

সভায় পাবনা জেলা হেযবুত তওহীদের সভাপতি মো. মনিরুজ্জামান মনির বলেন, জাতি আজ দিশেহারা অবস্থায় উপনীত হয়েছে। কী করবে, কোনদিকে যাবে, কার কথা শুনবে, কার কাছে থেকে আসবে সিদ্ধান্ত, তার কোনো নিশ্চয়তা নেই। যারা ধর্মীয় কর্তৃপক্ষ সেজে আছে, তাদের মধ্যে ‘নানা মুনির নানা মত’। একজন একটি ফতোয়া দিলে অন্যজন সেটিকে বাতিল করে দেন। কোনো সঙ্কটেই জাতির আলেমরা একমত হতে পারেন না। কোনো সম্মিলিত সিদ্ধান্ত দিতে পারেন না। কিন্তু যখন মুসলিম নামক এই জাতিটি সারাবিশ্বে অন্যান্য জাতিগুলোর হতে লাঞ্ছিত, অপমানিত, নির্যাতিত, নিপীড়িত হচ্ছে তখন জাতির মধ্যে ঐক্যের বড় প্রয়োজন। এমনই ক্রান্তিকালে হেযবুত তওহীদ মানবজাতিকে ঐক্যের বাণী শোনাচ্ছে। আমরা বলছি, আসুন আমাদের মধ্যেকার ছোট ছোট বিভেদের বিষয়গুলো ভুলে গিয়ে আমরা আবারও ঐক্যবদ্ধ হই।

বক্তব্যে নাটোর জেলা হেযবুত তওহীদের সভাপতি আব্দুস সবুর খান বলেন, সমস্যা অসংখ্য হলেও সমাধান কিন্তু একটাই। আজ মুসলিম জাতির সদস্যেরা শতভাগে বিভক্ত। এক শ্রেণির লোক ধর্মীয় শিক্ষায় শিক্ষিত হয়ে সেই শিক্ষাকে তারা জাতির কল্যাণে ব্যবহার তো করছেনই না বরং তারা লিপ্ত হয়েছেন ধর্মব্যবসায়। তারা একে অপরের বিরুদ্ধে ওয়াজ-মাহফিলে বক্তব্য দিয়ে চলেছেন। এভাবে জাতিকে তারা আদর্শগতভাবে বিভক্ত করে ফেলছেন।

তিনি আরও বলেন, মানুষ আজ যে সভ্যতার বড়াই করছে সত্যি কি এটা সভ্যতা? না, এটা সভ্যতা নয়। এটা আত্মাহীন, বিবেকহীন একটা যান্ত্রিক প্রগতিমাত্র। যে প্রগতি মানুষকে রীতিমতো যন্ত্রে পরিণত করেছে। মানুষ যতটা যান্ত্রিকভাবে এগুচ্ছে, ততই সে মানুষ হিসাবে নিচে নেমে যাচ্ছে। তাই একে আর যা-ই হোক কিছুতেই আর সভ্যতা বলে আখ্যা দেয়া যায় না। ইনশা’আল্লাহ সত্যিকার সভ্যতার নির্মাণ করবে হেযবুত তওহীদ। যে সভ্যতার মানুষগুলোর মধ্যে থাকবে না বৈষম্য, অন্যায়-অবিচার, মারামারি, রক্তপাত, নারী নির্যাতন, শিশুর প্রতি সহিংসতা, মাদক, সন্ত্রাসবাদ, জঙ্গিবাদ।

সংক্ষিপ্ত আলোচনায় রাজশাহী জেলা হেযবুত তওহীদের সভাপতি মো. মোতালিব খান বলেন, আমাদের পৃথিবীকে আমাদেরই সুন্দর করে গড়ে তুলতে হবে। আগামী প্রজন্মের জন্য একটি বাসযোগ্য পৃথিবী রেখে যাওয়ার জন্য আমাদেরকেই সচেষ্ট হতে হবে। আজ যে জঙ্গিবাদ-সন্ত্রাসবাদের উছিলায় পশ্চিমা সাম্রাজ্যবাদী নেতারা একের পর এক মুসলিম রাষ্ট্রগুলোতে হামলা চালাচ্ছে, লাখ লাখ মানুষ হত্যা করছে, নিজেদের অস্ত্র ব্যবসাকে চাঙ্গা করতে চারদিকে যুদ্ধের দামামা বাজিয়ে চলছে; আমাদের প্রিয় মাতৃভ‚মিকে নিয়ে সেরকম কোনো ষড়যন্ত্র যেন সফল হতে না পারে তা আমাদেরকেই নিশ্চত করতে হবে। সুতরাং আসুন আমরা সকলে ঐক্যবদ্ধভাবে আমাদের জাতিকে শান্তি-সমৃদ্ধিপূর্ণ জাতি হিসেবে গড়ে তুলতে এগিয়ে আসি।

এই সংক্রান্ত আরও খবর

পুঠিয়ায় ‘বন্দুকযুদ্ধে’ ধর্ষক নিহত

shahadat

মোহনপুরে নিখোঁজের দুই ঘণ্টা পর স্কুলছাত্রের রক্তাক্ত লাশ উদ্ধার

shahadat

ঢাবি ছাত্রী সুমাইয়া হত্যা মামলায় স্বামী-শ্বশুর গ্রেফতার

shahadat

আত্রাইয়ে অজ্ঞাত নারীর লাশ উদ্ধার

shahadat

বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

shahadat

গোদাগাড়ীতে ট্রাক-বিজিবি ভ্যানের সংঘর্ষে দুই বিজিবি সদস্য নিহত

shahadat