নিউজ পোর্টাল । বাংলাদেশ সাংবাদিক জোট
ভিডিও গ্যালারি

পর্যটকভর্তি বাসে বাঘের ধাওয়া

নিউজ ডেস্ক:
শুক্রবার সন্ধ্যা। দুটি বাঘ নিজেদের মধ্যে লড়াইয়ে ব্যস্ত ছিল। তখন একটি যাত্রীবোঝাই বাস চোখে পড়ল তাদের। আচমকাই বাসটিকে ধাওয়া শুরু করল একটি বাঘ। ভারতের ছত্তিশগড়ের রাইপুরের নন্দনবন জঙ্গল সাফারিতে ঘটেছে এ ঘটনা।

এনডিটিভির খবরে বলা হয়েছে, একদল পর্যটক জঙ্গলে প্রবেশ করতেই মুখোমুখি হন দুটি বাঘের। তারা তখন নিজেদের মধ্যে লড়াইয়ে ব্যস্ত। হঠাৎ-ই তাদের একজন বাসের জানালায় পর্দা ধরার চেষ্টা করে। কোনোমতে প্রাণ নিয়ে ফিরে আসেন সবাই।

এ ঘটনার পর নিরাপত্তা নিয়ম লঙ্ঘন করায় অভয়ারণের দুই কর্মকর্তাকে বরখাস্ত করা হয়েছে। বাঘের লড়াই দেখে সঙ্গে সঙ্গে এক পর্যটক চালককে দ্রুত বাসটিকে চালানোর নির্দেশ দেন। এর পরেই বাসটিকে তাড়া করতে শুরু করে বাঘটি। ঘটনার একটি ভিডিও পরে সামাজিকমাধ্যমে ছড়িয়ে পড়লে টনক নড়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের।

এর পরেই ওই দুই কর্মকর্তাকে চাকরি হারাতে হয়েছে। অঘটনের পরেই নন্দনবন জঙ্গল সাফারির পক্ষ থেকে এম মেরসি বেলা বলেন, গাড়ির চালক ওমপ্রকাশ ভারতী এবং গাইড নবীন পুরাইনা নিয়ম ভেঙে পর্যটকদের নিয়ে গেছেন জঙ্গলে। তাদের শাস্তি দেয়া হয়েছে।

তিনি বলেন, প্রাথমিক তদন্ত অনুসারে, ভিডিওটি গাইডের মাধ্যমে ছড়িয়ে পড়েছে সামাজিকমাধ্যমে। বাসের গতি বাড়ানোর পরিবর্তে সেই সময় তাদের উচিত ছিল অপেক্ষা করা। পরিস্থিতি স্বাভাবিক করা। সাফারি কর্তৃপক্ষ আরও জানান, পর্যটকদের গাড়ির দায়িত্বে থাকা একজন ফরেস্ট গার্ডকে কারণ দর্শানোর নোটিশ জারি করা হয়েছে।

এই সংক্রান্ত আরও খবর

সাংবাদিকদের কল্যাণার্থেই বাংলাদেশ সাংবাদিক জোট ফাউন্ডেশনের প্রতিষ্ঠা : সভাপতি

shahadat