নিউজ পোর্টাল । বাংলাদেশ সাংবাদিক জোট
প্রবাস

পাপুল কেলেঙ্কারি: সেই নারীর কুয়েত ত্যাগে নিষেধাজ্ঞা

নিউজ ডেস্ক:
মানবপাচারের অভিযোগে কুয়েতে আটক বাংলাদেশের সংসদ সদস্য শহিদ ইসলাম ওরফে পাপুলের সঙ্গে সম্পৃক্ততার অভিযোগে যে নারী ব্যবসায়ীকে আটক করা হয়েছিল তাকে জামিন দিয়েছেন আদালত। তবে ভ্রমণের ওপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।

আল সিয়াসাহ দৈনিকের বরাত দিয়ে এ খবর জানিয়েছে স্থানীয় সংবাদ মাধ্যম আরব টাইমস।

পত্রিকাটি জানায়, ওই নারী ব্যবসায়ীকে ২ হাজার কুয়েতি দিরহামের বিনিময়ে জামিন দিয়েছে স্থানীয় এক বিচার বিভাগ। তবে ওই নারী যাতে কুয়েত ছেড়ে পালাতে না পারে এজন্য তার ভ্রমণের ওপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।

আরব টাইমস জানিয়েছে, কুয়েতের শীর্ষস্থানীয় এক হোম ডেকর কোম্পানির মালিক ওই নারীকে পাপুলের দুর্নীতিতে সম্পৃক্ততার অভিযোগে জিজ্ঞাসাবাদ করেছে কুয়েতের পাবলিক প্রসিকিউশন। তার বিরুদ্ধে ইতিমধ্যে ঘুষ গ্রহণ ও মানি লন্ডারিংয়ের অভিযোগ আনা হয়েছে। এই দুই অভিযোগ নিয়ে ওই নারীকে দীর্ঘ দেড় ঘণ্টা ধরে জিজ্ঞাসাবাদ করেছে পাবলিক প্রসিকিউশন। পাপলুর সঙ্গে তার সম্পর্ক নিয়েও জিজ্ঞাসাবাদ করা হয়েছে।

তবে ওই নারী ব্যবসায়ীর আইনজীবী মোহামেদ তালিব দাবি করেন, তার মক্কেল সম্পূর্ণ নির্দোষ। নিজের এই দাবির প্রমাণ হিসাবে এ সংক্রান্ত সমস্ত কাগজপত্র আদালতে উত্থাপন করা হয়েছে বলেও জানিয়েছেন ওই আইনজীবী।

ওই নারী ব্যবসায়ীর জামিনের ওপর খবর প্রচার করা হলেও কুয়েতের সংবাদ মাধ্যমগুলো তার পরিচয় প্রকাশ করেনি। তবে আরব টাইমসের এই প্রতিবেদনের শুরু দিকেই জানিয়েছে যে, ওই নারী ব্যবসায়ীর কোম্পানির মূলধনের পরিমাণ আড়াই লাখ কুয়েতি দিনার। পাপুলের মালিকানাধীন মারাফি কুয়েতিয়া কোম্পানির মত ওই নারীর কোম্পানিরও অনেক সরকারি কাজের চুক্তি রয়েছে।

পত্রিকাটি আরও জানাচ্ছে, পাপুলের কাছ থেকে ঘুষ গ্রহণকারী হিসাবে চিহ্নিত কুয়েতি কর্মকর্তাদের একজন ওই নারী ব্যবসায়ীর ভাই। ওই কর্মকর্তাসহ তিনজনকে এর আগে জিজ্ঞাসাবাদ করেছিলেন দেশটির সরকারি প্রসিকিউটরগণ।

প্রসঙ্গত, লক্ষ্মীপুর-২ আসনের সংসদ সদস্য পাপুলকে গত ৬ জুন রাতে কুয়েতের মুশরিফ এলাকা থেকে গ্রেপ্তার করেছে কুয়েতের পুলিশ। পাচারের শিকার পাঁচ বাংলাদেশির অভিযোগের ওপর ভিত্তি করে পাপুলের বিরুদ্ধে মানবপাচার, অর্থপাচার ও ব্যবসায়িক প্রতিষ্ঠানের কর্মীদের শোষণের অভিযোগ দায়ের করেছে কুয়েতি প্রসিকিউশন।

গ্রেপ্তারের পর থেকে একটানা ১৭ দিন রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের পর বুধবার কুয়েতের কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়েছে পাপলুকে। সূত্র: আরব টাইমস

এই সংক্রান্ত আরও খবর

কুয়েতে এমপি পাপুলের বিচার শুরু

shahadat

বৈরুতে বিস্ফোরণের ঘটনায় ৪ বাংলাদেশির মৃত্যু

shahadat

বঙ্গবন্ধুর খুনি রাশেদকে ফেরত পাঠাতে পারে যুক্তরাষ্ট্র

shahadat

সৌদি ও কাতার থেকে ফিরলেন ৮১২ বাংলাদেশি

shahadat

সাগর পাড়ি দিয়ে ইতালিতে ৩৬২ বাংলাদেশি

shahadat

কুয়েত থেকে দেশে ফেরার আশঙ্কায় আড়াই লক্ষাধিক বাংলাদেশি

shahadat

Leave a Comment