নিউজ পোর্টাল । বাংলাদেশ সাংবাদিক জোট
অর্থনীতি ফোকাস নিউজ

পোশাক খাতে সহযোগিতা করবে ইতালির টেডি গ্রুপের

নিউজ ডেস্ক:
ইতালির ফ্যাশন কোম্পানি টেডি গ্রুপ করোনা ভাইরাস মহামারির সময় বাংলাদেশের পাশে থাকার অঙ্গীকার ব্যক্ত করেছে। সম্প্রতি রোমস্থ বাংলাদেশ দূতাবাসের সঙ্গে ভিডিও কনফারেন্সে মাধ্যমে অনুষ্ঠিত বৈঠকে এ প্রতিশ্রুতি দিয়েছে কোম্পানিটি।

এ ধরনের দায়িত্বশীল ব্যবসায়িক মনোভাবের জন্য টেডি গ্রুপকে ধন্যবাদ জানানোর পাশাপাশি তা অন্যদের জন্য আদর্শ উদাহরণ হবে বলেও উল্লেখ করেছে বাংলাদেশ দূতাবাস। দূতাবাস যেকোন ধরনের সহযোগিতা প্রদানে প্রস্তুত রয়েছে জানায় কোম্পানিটিকে।

ভিডিও কনফারেন্সে জানানো হয়, করোনা দুর্যোগের মধ্যেও বাংলাদেশে তাদের কোন কার্যাদেশ বাতিল করা হয়নি। বিদ্যমান কাজের পরিবেশ অব্যাহত থাকলে কার্যাদেশ অব্যাহত থাকবে। এ মাসের শেষের দিকে বাংলাদেশকে বড়ো অঙ্কের একটি কার্যাদেশ দেওয়া হচ্ছে বলে জানান কোম্পানির প্রতিনিধিরা।

১৯৬১ সালে প্রতিষ্ঠিত টেডি গ্রুপ বর্তমানে ইতালির অন্যতম শীর্ষ ফ্যাশন শিল্প প্রতিষ্ঠান। তেরানোভা, কালিলোপ, রিনাসিমিনিটোসহ তাদের ছয়টি ব্রান্ড রয়েছে এবং বিশ্বের ৪০টি দেশে তাদের শতাধিক স্টোর রয়েছে। বাংলাদেশ হচ্ছে টেডির শীর্ষ ব্যবসা কেন্দ্র। বাংলাদেশ থেকে প্রতি বছর ২০০ মিলিয়ন ডলারের ( প্রায় ১৭০০ কোটি টাকা) তৈরি পোশাকজাত পণ্য আমদানি করে কোম্পানিটি।

সম্প্রতি করোনা ভাইরাসজনিত পরিস্থিতিতে বাংলাদেশ থেকে তৈরি পোশাকজাত পণ্য আমদানির সুষ্ঠু পরিবেশের ধারাবাহিকতা বজায় রাখার স্বার্থে এবং দীর্ঘমেয়াদী সম্পর্ক শক্তিশালীকরণের লক্ষ্যে বাংলাদেশ দূতাবাস শীর্ষ ১০টি ইতালিয়ান কোম্পানির সঙ্গে বৈঠক করার উদ্যোগ গ্রহণ করেছে।

এই সংক্রান্ত আরও খবর

বাংলাদেশ সাংবাদিক জোটের ফরিদপুর জেলা কমিটির অনুমোদন

shahadat

মোবাইল ব্যাংকিংয়ে চালু হচ্ছে আন্তলেনদেন সুবিধা

shahadat

টাঙ্গাইলে গণধর্ষণের দায়ে ৫ জনের মৃত্যুদণ্ড

shahadat

বিশ্বে করোনায় আক্রান্ত ৩ কোটি ৭৭ লাখ

shahadat

রেলক্রসিংয়ে ট্রেন-বাস সংঘর্ষে ৩ জনের মৃত্যু

shahadat

বৈরুতে ফের বিস্ফোরণ, নিহত ৪ আহত ২০

shahadat

Leave a Comment