নিউজ পোর্টাল । বাংলাদেশ সাংবাদিক জোট
জাতীয় ফোকাস নিউজ

বগি লাইনচ্যুতের ৯ ঘণ্টা পর ঢাকা-উত্তরাঞ্চল রেল যোগাযোগ চালু

নিজস্ব প্রতিবেদক:
টাঙ্গাইলের বঙ্গবন্ধু সেতুর পূর্ব প্রান্তে কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেনের চারটি বগি লাইনচ্যুত হওয়ার ৯ ঘণ্টা পর ঢাকার সঙ্গে উত্তরাঞ্চলের রেল যোগাযোগ স্বাভাবিক হয়েছে। রোববার (২৬ জুলাই) সকালে বঙ্গবন্ধু সেতু পূর্ব পাড়ের ঢাকা থেকে রিলিফ ট্রেন এসে কুড়িগ্রাম এক্সপ্রেসের বগিগুলো উদ্ধার করার পর ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

শান্তাহার রেলওয়ে পুলিশের উপ পরিদর্শক (এসআই) মো. নজরুল ইসলাম জানান, ঢাকা থেকে রিলিফ ট্রেন এসে উদ্ধার কাজ শুরু করে। পরে ৯ ঘণ্টা পর সকাল সাড়ে আটটায় কুড়িগ্রাম এক্সপ্রেসের বগিগুলো লাইনে তোলা হয়। এরপর সকাল ৯টা ২০ মিনিটে উত্তরবঙ্গ থেকে আসা নীলসাগর এক্সপ্রেস বঙ্গবন্ধু সেতু পূর্ব স্টেশন পার হয়ে ঢাকার উদ্দেশে ছেড়ে যায়। এরপর থেকে ঢাকার সঙ্গে উত্তরবঙ্গে রেল যোগাযোগ স্বাভাবিক হয়।

এর আগে শনিবার (২৫ জুলাই) দিবাগত রাত ১১টা ২০ মিনিটের দিকে টাঙ্গাইলের বঙ্গবন্ধু সেতুর পূর্ব প্রান্তে কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেনের চারটি বগি লাইনচ্যুত হলে ঢাকার সঙ্গে দেশের উত্তরাঞ্চলের রেল যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে। তবে হতাহতের ঘটনা ঘটেনি বলে জানা গেছে। এসময় উত্তর ও দক্ষিণ দিকের চারটি ট্রেন বিভিন্ন স্টেশনে আটকা পড়ে।

এই সংক্রান্ত আরও খবর

বাংলাদেশ সাংবাদিক জোটের ফরিদপুর জেলা কমিটির অনুমোদন

shahadat

মোবাইল ব্যাংকিংয়ে চালু হচ্ছে আন্তলেনদেন সুবিধা

shahadat

সাতক্ষীরায় একই পরিবারের ৪ জনের লাশ উদ্ধার

shahadat

টাঙ্গাইলে গণধর্ষণের দায়ে ৫ জনের মৃত্যুদণ্ড

shahadat

বিশ্বে করোনায় আক্রান্ত ৩ কোটি ৭৭ লাখ

shahadat

রেলক্রসিংয়ে ট্রেন-বাস সংঘর্ষে ৩ জনের মৃত্যু

shahadat

Leave a Comment