নিউজ পোর্টাল । বাংলাদেশ সাংবাদিক জোট
ঢাকা ফোকাস নিউজ সংগঠন সংবাদ সারাদেশ

বাংলাদেশ সাংবাদিক জোটের গাজীপুর জেলা শাখার আলোচনা সভা

গাজীপুর প্রতিনিধি:
বাংলাদেশ সাংবাদিক জোট, গাজীপুর জেলা শাখার আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সকাল ১০ টায় টঙ্গী সিটি প্রেসক্লাবে এ সভা অনুষ্ঠিত হয়।

দৈনিক বজ্রশক্তি গাজীপুর জেলা প্রতিনিধি ও জোটের গাজীপুর জেলা শাখার সাধারণ সম্পাদক মোঃ মোস্তাকিম খানের সঞ্চালনায় ও দৈনিক নওরোজ এর টঙ্গী প্রতিনিধি ও নির্বাহী সদস্য মোহাম্মদ হানিফ হোসেনের সভাপতিত্বে এসময় বক্তব্য রাখেন- দৈনিক সমকালের টঙ্গী থানা প্রতিনিধি ও বাংলাদেশ সাংবাদিক জোট গাজীপুর জেলা শাখার সভাপতি আবু সালেহ মুসা বাবু, বিজয় টেলিভিশনের কালিগঞ্জ প্রতিনিধি ও সিনিয়র সহ-সভাপতিমোঃ মনির হোসেন, দৈনিক অন্য দিগন্তের উপসম্পাদিকা ও সহ-সাংগঠনিক সম্পাদক রুখসানা পারভীন রুবি, গ্রামীণ টিভির ভ্রাম্যমান প্রতিনিধি ও দপ্তর সম্পাদক মোঃ রাকিব হোসেন প্রমুখ।

এসময় সকল সাংবাদিকের কন্ঠে সাংবাদিক নির্যাতনের বিষয়টি ফুটে ওঠে। তারা বলেন, নানা নিরাপত্তা ঝুঁকি নিয়ে পেশাগত দায়িত্ব পালন করে বাংলাদেশের সাংবাদিকরা। প্রশাসন ও প্রভাবশালী ব্যক্তিদের দ্বারা শারীরিক নির্যাতনের শিকার হন। সবসময় পাশে থাকে না প্রতিষ্ঠান সংগঠনগুলো।

গেল কয়েক বছরে তথ্যপ্রযুক্তি আইনে ৫৭ ধারায় সাংবাদিক হয়রানির ঘটনার বিষয়েও আলোচনা হয় সভায়। বক্তারা বলেন- অন্যান্য পেশার মতো রাজনৈতিক কারণে সাংবাদিকরাও দ্বিধাবিভক্ত হয়ে পড়েছে। সাংবাদিকদের এই দ্বিধাবিভক্তির কারণে সরকারের বিভিন্ন পর্যায়ের চাপ আগে যতটা ছিল, এখন তার থেকে বেশি হবার সুযোগ তৈরি হয়েছে। মূলত রাজনৈতিক কারণেই এটি হচ্ছে। কেউ কেউ হয়তো ব্যক্তিগত সুবিধাও নিয়েছেন।

আলোচনা সভা থেকে সকল সাংবাদিককে একতাবদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানান সাংবাদিক নেতারা।

এসময় আরও উপস্থিত ছিলেন- সাংবাদিক শফিকুল ইসলাম দুঃখু, বেলায়েত শেখ, আব্দুল আলী শিকদার, মোছাম্মৎ তাসলিমা আক্তার, মোঃ রবিউল ইসলাম, মোহাম্মদ আব্দুস সালাম, মোসাম্মৎ তানজিলা আক্তার, পলাশ সরকার সহ জেলায় কর্মরত সাংবাদিকবৃন্দ।

এই সংক্রান্ত আরও খবর

“বাসাজ সম্মাননা স্মারক-২০১৯” এর প্রতিবেদন জমার সময় বৃদ্ধি

shahadat

নবম ওয়েজবোর্ড : সংবাদপত্রকর্মীদের আয়কর ও গ্র্যাচুইটি নিয়ে রুল

shahadat

শিবগঞ্জে ভটভটি খাদে পড়ে নিহত ৯

shahadat

নৌকাডুবি : লিবিয়া উপকূলে ৭৪ শরণার্থীর মৃত্যু

shahadat

জরুরি ভিত্তিতে সব হাসপাতাল-ডায়াগনস্টিক সেন্টার পরিদর্শন করবে সরকার

shahadat

রাজধানীতে বাবা-ছেলের ঝুলন্ত লাশ উদ্ধার

shahadat

Leave a Comment