নিউজ পোর্টাল । বাংলাদেশ সাংবাদিক জোট
জাতীয় ফোকাস নিউজ

‘বাসাজ পুরস্কার ও সম্মাননা স্মারক-২০২০’ এর জন্য প্রতিবেদন জমার আহ্বান

প্রতিবছরের ন্যায় বাংলাদেশ সাংবাদিক জোট ফাউন্ডেশন (বাসাজ, Journalist Alliance Foundation of Bangladesh) -এর পক্ষ থেকে ২০২০ কর্মবৎসরে মাঠ পর্যায়ে কর্মরত সাংবাদিকদের মধ্য থেকে বিশেষ অবদানের জন্য পুরস্কার প্রদানের ঘোষণা দেওয়া হয়েছে।

ফাউন্ডেশনের সভাপতি মো. মশিউর রহমান ও সাধারণ সম্পাদক এস এম সামসুল হুদার যৌথ স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, এ বছর তিনটি ক্যাটাগরিতে তিনজন রিপোর্টারকে ‘বাসাজ সম্মাননা স্মারক-২০২০’ ও নগদ ৫০ হাজার টাকা পুরস্কার হিসাবে প্রদান করা হবে। ক্যাটাগরি ৩ টি হল- (১) জনস্বার্থে অবদান (২) ব্যক্তি বা গোষ্ঠির কল্যাণ (৩) কোভিড-১৯ মোকাবেলায় অবদান।

বিজ্ঞপ্তি অনুযায়ী, “আগ্রহী রিপোর্টারগণকে আগামী ৩০ সেপ্টেম্বর ২০২১ ইং তারিখের মধ্যে জীবন-বৃত্তান্ত, পত্রিকায় প্রকাশিত রিপোর্টের কপি/ইলেক্ট্রনিক মিডিয়ায় প্রচারিত রিপোর্টের ভিডিও ক্লিপ/অনলাইনে প্রকাশিত রিপোর্টের লিঙ্ক এবং রিপোর্টের ফলাফলের বিস্তারিত বিবরণ basajbd@gmail.com ইমেইলে পাঠাতে হবে।” এ সংক্রান্ত কোনো প্রয়োজনে ০১৬৭০-১৭৪৬৫১/০১৭১১-৯৬৯৯২৫ নম্বরে যোগাযোগের জন্য বলা হয় বিজ্ঞপ্তিতে।

প্রসঙ্গত, ২০১৯ সালে সাংবাদিকতায় বিশেষ অবদানের জন্য মাঠ পর্যায়ের সাংবাদিকদের মধ্য থেকে দুইজনকে ‘বাসাজ সম্মাননা-২০১৯ ও নগদ পঞ্চাশ হাজার টাকা করে’ পুরস্কার প্রদান করে সংস্থাটি। চলতি বছরের ১৪ মার্চ জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে এক অনাড়ম্বর অনুষ্ঠানে এ পুরস্কার বিতরণ করা হয়। অনুষ্ঠানে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি ও তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান এমপির হাত থেকে ‘বাসাজ সম্মাননা ও পুরস্কার’ হিসেবে ৫০ হাজার টাকার চেক গ্রহণ করেন বিজয়ী সাংবাদিকরা

-প্রেস বিজ্ঞপ্তি।

এই সংক্রান্ত আরও খবর

‘টেক এক্সপ্রেসের’ প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

shahadat

প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামকে হয়রানির প্রতিবাদে বাসাজ’র নিন্দা

shahadat

সাংবাদিক জামিল হাসান খোকনের মৃত্যুতে সাংবাদিক জোটের শোক

shahadat

আস্থাভোটে নেপালে ওলি সরকারের পতন

shahadat

জনকণ্ঠের চাকরিচ্যুত সাংবাদিকদের উপর সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা বাংলাদেশ সাংবাদিক জোটের

shahadat

বাংলাদেশ সাংবাদিক জোটের ‘বাসাজ সম্মাননা ও পুরস্কার ২০১৯’ বিতরণ

shahadat

Leave a Comment