নিউজ পোর্টাল । বাংলাদেশ সাংবাদিক জোট
অর্থনীতি খুলনা

ভালবাসা ও মাতৃভাষা দিবসে ২ কোটি টাকার ফুল বিক্রির লক্ষ্য

Flower

বজ্রশক্তি ডেস্ক:
সৌন্দর্য ও বিশুদ্ধতার প্রতীক ফুলের চাহিদা থাকে সবসময়। ফুলের প্রতি মানুষের ভালবাসা চিরন্তন। সারা বছরই বিয়ে, জন্মদিন, প্রতিষ্ঠাবার্ষিকীসহ নানা অনুষ্ঠানে প্রয়োজন হয় ফুলের। পাশাপাশি রয়েছে একুশে ফেব্রুয়ারি ও ভালবাসা দিবসের মতো জাতীয় ও আন্তর্জাতিক উৎসব।

তাই প্রতিবারের মতো এবারও বিশ্ব ভালবাসা দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসকে সামনে রেখে অন্তত দুই কোটি টাকা ব্যবসার পরিকল্পনা করছেন ঝিনাইদহের ফুল চাষী ও ব্যবসায়ীরা।

ঝিনাইদহ জেলা কৃষি সম্প্রসারণ অধিদফতরের তথ্যমতে, চলতি মৌসুমে জেলায় ২০৪ হেক্টর জমিতে ফুল চাষ হয়েছে। এখানের মাটি ও আবহাওয়া ফুল চাষের উপযোগী হওয়ায় কম খরচে দ্বিগুণ আয় হয়। এজন্য জেলায় দিন দিন বাড়ছে ফুল চাষ। বছরের অন্যান্য সময় ফুল চাষীদের আয় কিছুটা কম হলেও বিভিন্ন উৎসব ও দিবসে আয় হয় দ্বিগুণ।

কালীগঞ্জ উপজেলার ত্রিলোচনপুর এলাকার সারোয়ার বলেন, মালিকের ফুল বাগানে কাজ করি। আমাদের বাগানে তিন বিঘায় জারবেরা ফুল রয়েছে। এসব ১১ রঙের ফুল। এখন ফুল বিক্রি করছি ৭-৮ টাকা পিস। সামনে ভালবাসা দিবস, একুশে ফেব্রুয়ারি। এজন্য ফুলের বাড়তি পরিচর্যা করছি। তখন প্রতি পিস ফুল বিক্রি হবে ১৫-২০ টাকা।

এই সংক্রান্ত আরও খবর

ঘুরে দাঁড়াতে শুরু করেছে বেসরকারি খাতের ঋণপ্রবাহ

shahadat

বাড়ল অনলাইন ব্যাংকিংয়ে লেনদেন সীমা

shahadat

জার্মানির আন্তর্জাতিক বাণিজ্য মেলায় অংশগ্রহণে আবেদনের আহ্বান

shahadat

বন্যায় ১ হাজার ৩২৩ কোটি টাকার ফসলের ক্ষতি : কৃষিমন্ত্রী

shahadat

স্বাভাবিক কার্যক্রমে ফিরলো ব্যাংক

shahadat

ব্যাংকে স্বাভাবিক কার্যক্রম চালুর নির্দেশ

shahadat