নিউজ পোর্টাল । বাংলাদেশ সাংবাদিক জোট
ফোকাস নিউজ বিজ্ঞান ও প্রযুক্তি

মেধাবীদের মাধ্যমেই আমরা সাফল্যের চূড়ায় পৌঁছাবো : পলক

নিউজ ডেস্ক:
তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, “বর্তমানে আমাদের তরুণরা উদ্ভাবনী কাজে দেশ এবং বিদেশে দেশের ভাবমর্যাদা উজ্জ্বল করছে। মেধার বিচ্ছুরণে তারা দেশের পাশপাশি বিশ্বসভায়ও বাংলাদেশে নাম গৌরবময় করছে। তাদের মাধ্যমে আমরা অবশ্যই সাফল্যের চূড়ায় পৌঁছতে পারবো।”

ডিজিটাল বাংলাদেশ এখন বাস্তব হওয়ায় গত ৫ মাসের মধ্যে সামাজিক দূরত্ব সত্বেও ডিজিটাল সংযুক্ত থাকা সম্ভব হয়েছে জানিয়ে বলেও জানান তিনি।

সোমবার হুয়াওয়ে আয়োজিত ‘বাংলাদেশ সিডস ফর ফিউচার’ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এমন মন্তব্য করেন তিনি। হুয়াওয়ে টেকনোলোজিস বাংলাদেশের সিইও ঝ্যাং ঝেং জুন এসময় সংযুক্ত ছিলেন।

বক্তব্যে খুলনা প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ও চুয়েটে একটি করে বিজনেস ইনকিউবেশন সেন্টার স্থাপন করার পর বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ক্লাউড কম্পিউটিং, বিগ ডেটা অ্যানলাইসিস ও ইন্টারনেট অব থিংকসের মতো বিশেষায়িত ল্যাব স্থাপনের পরিকল্পনার কথা তুলে ধরেন প্রতিমন্ত্রী।

পলক বলেন, আমি আশা করছি, শিক্ষা প্রতিষ্ঠান এবং আইসিটি ইন্ডাস্ট্রি এখন বুঝতে পেরেছে মেধাবীদের প্রশিক্ষণ দেয়া কতটা গুরুত্ববহ। আমরা এখন ভবিষ্যতের এই অঙ্কুরোদগমে বিনিয়োগে আলোকপাত করতে পারি। গত এক দশক ধরে প্রযুক্তি বান্ধব সরকার এ কারণে তরুণদের প্রেষণা যোগাচ্ছে বলেও মন্তব্য করেন প্রতিমন্ত্রী।

এই সংক্রান্ত আরও খবর

সাংবাদিক হিলালী ওয়াদুদ চৌধুরীর মৃত্যুতে বাসাজ সভাপতি ও সাধারণ সম্পাদকের শোক

shahadat

বাসাজ পুরস্কার ২০১৯ এ প্রাপ্ত প্রতিবেদনসমূহ বিচারক মণ্ডলীর নিকট হস্তান্তর

shahadat

“বাসাজ সম্মাননা স্মারক-২০১৯” এর প্রতিবেদন জমার সময় বৃদ্ধি

shahadat

নবম ওয়েজবোর্ড : সংবাদপত্রকর্মীদের আয়কর ও গ্র্যাচুইটি নিয়ে রুল

shahadat

বাংলাদেশ সাংবাদিক জোটের গাজীপুর জেলা শাখার আলোচনা সভা

shahadat

শিবগঞ্জে ভটভটি খাদে পড়ে নিহত ৯

shahadat

Leave a Comment