নিউজ পোর্টাল । বাংলাদেশ সাংবাদিক জোট
জাতীয় ফোকাস নিউজ

রবীন্দ্রসংগীত শিল্পী বন্যার করোনা শনাক্ত

নিউজ ডেস্ক:
দেশসেরা রবীন্দ্রসংগীত শিল্পী রেজওয়ানা চৌধুরী বন্যা কোভিড ১৯-এ আক্রান্ত হয়েছেন। ১২ দিন আগে তিনি নমুনা পরীক্ষা করিয়েছেন। এতে সংক্রমণ ধরা পড়েছে বন্যার। চিকিৎসকের পরামর্শ অনুযায়ী বাসায় থেকেই তিনি চিকিৎসা নিচ্ছেন।

তিনি গণমাধ্যমকে করোনায় আক্রান্ত হওয়ার বিষয়টি নিশ্চিত করে বলেন, আমার শারীরিক অবস্থা অনেকটা ভালো আছে। রিপোর্ট ‘পজিটিভ’ আসার পর থেকে বাসাতেই আছি।

৬৩ বছর বয়সী দেশবরেণ্য এই শিল্পী জানান, মঙ্গলবার দ্বিতীয়বারের মতো তার নমুনা নেয়া হবে পরীক্ষার জন্য। এবারের রিপোর্ট ‘নেগেটিভ’ আসবে বলে আশা করছেন তিনি।

রেজওয়ানা চৌধুরীর মামা জাতীয় অধ্যাপক আনিসুজ্জামান করোনায় আক্রান্ত হয়ে মারা যান। গত ১৪ মে তিনি মারা যাওয়ার পর বন্যা নিজেও সাবধানে ছিলেন। এর পর ১২ দিন আগে করোনার টেস্ট করান। এতে তার করোনা পজিটিভ ধরা পড়ে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের নৃত্যকলা বিভাগের চেয়ারপারসন রেজওয়ানা চৌধুরী বন্যা রবীন্দ্রসংগীতের জন্য দেশে-বিদেশে খ্যাতি পেয়েছেন।

১৯৫৭ সালের ১৩ জানুয়ারি রংপুর জেলায় তার জন্ম। প্রথমে ছায়ানট এবং পরে ভারতের বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ে পড়ালেখা করেছেন। সংগীত শিক্ষাপ্রতিষ্ঠান ‘সুরের ধারার’ প্রতিষ্ঠাতা বন্যা রবীন্দ্রসংগীত নিয়ে কয়েকটি বইও লিখেছেন। সংগীতে অবদানের জন্য ২০১৬ সালে বাংলাদেশের সর্বোচ্চ বেসামরিক পুরস্কার স্বাধীনতা পুরস্কার পান বন্যা।

এই সংক্রান্ত আরও খবর

‘নর্থ সাউথ সিন্ডিকেটের’ টার্গেটে এবার ড. সুফী সাগর সামস

shahadat

অবশেষে নর্থ-সাউথ বিশ্ববিদ্যালয়ের আজিম-কাসেমের অনিয়ম-দুর্নীতি অনুসন্ধানে দুদক

shahadat

নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়কে বাঁচাতে দুদকের তদন্ত দ্রুত শেষ করার দাবিতে মানববন্ধন

shahadat

আফগানিস্তানে হামলার দায় স্বীকার আইএসের, মৃত্যু বেড়ে ৪৭

shahadat

যাত্রাবাড়ীতে আইসের বড় চালান আটক, গ্রেফতার ২

shahadat

দুর্নীতির কবল থেকে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়কে রক্ষার দাবি

shahadat

Leave a Comment