নিউজ পোর্টাল । বাংলাদেশ সাংবাদিক জোট
খেলাধুলা

রাওয়ালপিন্ডি টেস্টে ৪র্থ দিনেই ইনিংস ব্যবধানে হারল বাংলাদেশ

Pakistan

বজ্রশক্তি ডেস্ক:
রাওয়ালপিন্ডি টেস্টে চতুর্থ দিনেই ইনিংস ও ৪৪ রানে জয় পেয়েছে পাকিস্তান। সোমবার বাংলাদেশ তাদের দ্বিতীয় ইনিংসে অলআউট হয়েছে ১৬৮ রানে। প্রথম ইনিংসে বাংলাদেশের করা ২৩৩ রানের জবাবে পাকিস্তান করে ৪৪৫ রান।

২১২ রানে পিছিয়ে থেকে বাংলাদেশ তাদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে সুবিধা করতে পারেনি। ১২৬ রান তুলতেই হারায় ৬ উইকেট। ইনিংস ব্যবধানে হার এড়ানোর লক্ষ্যে আজ সোমবার সকালে চতুর্থ দিনে আবার ব্যাট করতে নামে। দলীয় সংগ্রহে ৪২ রান যোগ করতেই বাকি ৪টি উইকেট হারায়।

তাতে ইনিংস ও ৪৪ রানে হার মানে সফরকারী বাংলাদেশ। এই ইনিংসে ব্যাট হাতে বাংলাদেশের কেউ ফিফটি ছুঁতে পারেনি। সর্বোচ্চ ৪১ রান করেন মুমিনুল হক। নাজমুল হোসেন শান্ত করেন ৩৮। তামিম ইকবাল ৩৪ ও লিটন কুমার করেন ২৯ রান। বল হাতে ৪টি করে উইকেট নেন নাসিম শাহ ও ইয়াসির শাহ।

সংক্ষিপ্ত স্কোর :
বাংলাদেশ : ২৩৩/১০ ও ১৬৮/১০
পাকিস্তান : ৪৪৫/১০
ফল : পাকিস্তান ইনিংস ও ৪৪ রানে জয়ী।

অষ্টম উইকেটের পতন : শুরুতেই মুমিনুল ফিরে যাওয়ার পর কিছুটা প্রতিরোধ গড়েন লিটন কুমার দাস ও রুবেল হোসেন। তারা দুজন ২৬ রানের জুটিও গড়েন। এরপর রুবেল হোসেন মোহাম্মদ আব্বাসের বলে এলবিডব্লিউ হয়ে ফিরে যান। ২৬ বল খেলে ১ চারে ৫ রান করে যান বাংলাদেশের এই পেসার।

শুরুতেই ফিরলেন মুমিনুল : দিনের শুরুতেই মুমিনুল হককে ফিরিয়েছেন শাহীন শাহ আফ্রিদি। ৯৩ বল খেলে ৫ চারে ৪১ রান করে ফিরেছেন অধিনায়ক।

এই সংক্রান্ত আরও খবর

মাশরাফির পরিবারের ৪ জন করোনায় আক্রান্ত

shahadat

করোনায় আক্রান্ত মাশরাফির শাশুড়ি

shahadat

এবার আন্তর্জাতিক ফুটবলেও করোনাভাইরাস আতঙ্ক

shahadat

আমি কি চোর, আমি কি মাঠে চুরি করি, ‘মাশরাফির প্রশ্ন’

shahadat

নিউজিল্যান্ডকে ৯১ রানে বেঁধে ফেলেও সালমাদের হার!

shahadat

মুজিববর্ষে এশিয়া একাদশের হয়ে খেলছেন না কোনো ভারতীয়!

shahadat