নিউজ পোর্টাল । বাংলাদেশ সাংবাদিক জোট
রংপুর

রৌমারীর খনজনমারা সরকারি স্কুলে শিক্ষার্থীদের মাঝে খাবার বিতরণ

Rowmari phates

রৌমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি:
কুড়িগ্রাম জেলার রৌমারী উপজেলার খনজনমারা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার্থীদের মাঝে দুপুরের খাবার বিতরণ করা হয়েছে। রোববার উপজেলার বন্দবেড় ইউনিয়নের খনজনমার সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ৩’শ ২২জন শিক্ষার্থীর মাঝে খিচুরি ও ডিম বিতরণ করা হয়।

খাবার বিতরণকালে উপস্থিত ছিলেন উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার নজরুল ইসলাম, স্কুল ফিডিং ফিল্ড মনিটরিং প্রোগ্রাম (আরডিআরএস) বাংলাদেশ সমন্বয়কারি জয়নায় আবেদীন, বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি শহিদুল ইসলাম মন্ডল, উক্ত বিদ্যালয়ের প্রধান শিক্ষক জাহাঙ্গীর আলম, সহকারি শিক্ষক শাহিনুর রহমান, আমজাদ হোসেন, আঃ রফিক, শামিমা নাসরিন ও উম্মে কুলসুমসহ অত্র এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার নজরুল ইসলাম বলেন, বর্তমান সরকার প্রাথমিক স্তরের কোমলমতি শিশুদের কথা চিন্তা করে দুপুরের গরম খাবারের ঘোষনা দেন। সেই ঘোষনা মোতাবেক আজ প্রথম এই স্কুলে খাবার বিতরন করা হল। খাবারের মধ্যে রয়েছে খিচুরি ও ১টি করে ডিম।

বিদ্যালয়ে প্রধান শিক্ষক জাহাঙ্গীর আলম তার বক্তব্যে বলেন- যেহেতু এলাকাটি দরিদ্রপিড়িত। অনেক শিশুরাই না খেয়ে স্কুলে আসে। আজ এই কিচুরি পেয়ে সকল শিক্ষার্থী খুবই আনন্দ পেয়েছে। সপ্তাহে ৩দিন খিচুরি ও ৩দিন বিস্কুট দেওয়া হবে। আশা করি আগামীতে শিক্ষার্থীদের উপস্তিতি অনেক বেড়ে যাবে। ২০১৯ সালে পিইসি পরীক্ষায় ৬৮ জন শিক্ষার্থী অংশ গ্রহন কওে এবং ২১জন এ-প্লাস পেয়েছে।

স্কুল ফিডিং ফিল্ড মনিটরিং প্রোগ্রাম (আরডিআরএস) বাংলাদেশ সমন্বয়কারি জয়নায় আবেদীন জানান, দুপুরের এসব খাবার বিতরন করায় শিক্ষার্থীর সংখ্যা বেড়ে গেছে। এই প্রকল্প যদি সরকার দীর্ঘ মেয়াদী করে আশা করি কোন শিক্ষার্থী আর স্কুল ফাঁকি দিবে না।

এই সংক্রান্ত আরও খবর

সাতক্ষীরায় একই পরিবারের ৪ জনের লাশ উদ্ধার

shahadat

ইউএনও ওয়াহিদা খানমের ওপর হামলায় যুবলীগ নেতাসহ আটক ৪

shahadat

বাংলাদেশ সাংবাদিক জোটের গাইবান্ধা জেলা কমিটি অনুমোদন

shahadat

নিজেদের অপকর্ম ঢাকতে আ.লীগ জিয়াউর রহমানের বিরুদ্ধে অপপ্রচারে নেমেছে

shahadat

কুড়িগ্রামে বাস-প্রাইভেটকার মুখোমুখি সংঘর্ষে নিহত ৪

shahadat

গাইবান্ধা ও কুমিল্লায় সড়ক দুর্ঘটনায় নিহত ৬

shahadat