নিউজ পোর্টাল । বাংলাদেশ সাংবাদিক জোট
Uncategorized

সহিংসতার জন্য ইসরাইল অবশ্যই শাস্তি পাবে: মাহাথির

বজ্রশক্তি ডেস্ক:
মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ বলেছেন, শতাব্দির সেরা চুক্তি দিয়ে জেরুজালেমে ইসরাইলি দখলদারিত্ব বৈধ করতে চাচ্ছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

পেটালিং জায়া শহরে আল-কুদস নিয়ে তৃতীয় পার্লামেন্টারি সম্মেলনের উদ্বোধনীতে তিনি বলেন, এই শান্তি পরিকল্পনায় কেবল ইসরাইলি দখলদারিত্বকেই বৈধতা দেবে এবং নিপীড়িত ফিলিস্তিনিদের অধিকারের বিষয়টি উপেক্ষিত থাকবে।

এই চুক্তি করার সময় ফিলিস্তিনিদের সঙ্গে কোনো আলোচনা হয়নি জানিয়ে মাহাথির বলেন, এতে কেবল ইসরাইলি বাহিনীর দখলদারিত্বেরই সহায়ক হবে।

বিশ্বের সবচেয়ে বয়স্ক প্রধানমন্ত্রী বলেন, ফিলিস্তিনি শিশুদের ওপর ইসরাইলি নিপীড়নের নথি রয়েছে ইউনিসেফের কাছে। এই সহিংসতার জন্য ইসরাইল অবশ্যই শাস্তি পাবে।

ট্রাম্পের প্রস্তাব প্রত্যাখ্যানের পাশাপাশি ফিলিস্তিনিদের পাশে সবসময় থাকার প্রত্যয় ব্যক্ত করেন মাহাথির। এছাড়া ফিলিস্তিনিদের ওপর ইসরাইলি জুলুমের বিরুদ্ধে অবস্থান নেয়ারও আহ্বান জানান তিনি।

মাহাথির বলেন, ফিলিস্তিনিদের বিরুদ্ধে সহিংসতা, গণহত্যা ও ভীতিপ্রদর্শনকে জয় করতে পারে এরকম কনফারেন্স। এতে বিভিন্ন দেশ থেকে পাঁচ শতাধিক নেতা জড়ো হয়েছেন। কনফারেন্সে সভাপতিত্ব করেন সাইয়েদ ইব্রাহীম সাইয়েদ নুহ।

এই সংক্রান্ত আরও খবর

ধর্ষণের সর্বোচ্চ সাজা মৃত্যুদণ্ড আইনের খসড়া অনুমোদন, অধ্যাদেশ জারি কাল

shahadat

সালথায় স্বাস্থ্যকর্মীসহ নতুন ক‌রে ক‌রোনায় আক্রান্ত ৪ জন

shahadat

গ্যালারি 20202020

shahadat

যুব বিশ্বকাপ জয়ে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর অভিনন্দন

shahadat

ভারতকে হারিয়ে যুব বিশ্বকাপ জিতলো বাংলাদেশ

shahadat

বিশ্বকাপ জয়ে বাংলাদেশের প্রয়োজন ১৭৮

shahadat