নিউজ পোর্টাল । বাংলাদেশ সাংবাদিক জোট
ঢাকা সারাদেশ

সালথায় সরকা‌রি আ‌দেশ অমান্য করায় ১৮ জন‌কে জ‌রিমানা

সালথা প্রতিনিধি:
ফরিদপুরের সালথা উপ‌জেলায় করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে সরকারি আদেশ অমান্য ক‌রে বিকেল ৪ টার প‌রে দোকান খোলা রাখায় মঙ্গলবার বিকেলে সালথা উপজেলা সদর বাজার, ফুকরা বাজার, মোন্তার মোড় ও ফুলবাড়িয়া বাজারে মোট ১১ টি দোকানদারকে দণ্ডবিধি, ১৮৬০ মতে মোট ৯ হাজার টাকা এবং মাস্ক পরিধান না করায় ৬ জনকে সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন, ২০১৮ এর মতে মোট ২৭০০ টাকা ভ্রাম্যমান আদালতের মাধ্যমে জরিমানা করা হয়েছে।

এছাড়াও নিজস্ব জমি থেকে বালু উত্তোলন করায় পাশ্ববর্তী জমি ভাঙ্গনের অভিযোগে বিকাল সা‌ড়ে ৫ টায় সালথার বল্লভদী ইউনিয়নের আলমপুর গ্রামে একজনকে স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন, ২০০৯ এর ৮৯ ধারা মতে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে এবং বালু উত্তোলন বন্ধ করা হয়েছে। এ সময় ব্যবহৃত পাইপ কেটে বিনষ্ট করা হয়েছে।

ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন, সালথা উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যা‌জি‌স্ট্রেট মোহাম্মাদ হাসিব সরকার। এসময় আরও উপ‌স্থিত ছি‌লেন ভ্রাম্যমান আদাল‌তের পেশকার মোঃ র‌ফিকুল ইসলাম।

উপ‌জেলা নির্বাহী অ‌ফিসার মোহাম্মদ হা‌সিব সরকার সাংবাদিকদের বলেন, উপজেলার সকল বাজারের দোকান বিকাল ৪ টার মধ্যে বন্ধ করার সরকারি নির্দেশনা রয়েছে। কেও বাড়ির বাইরে গেলে অবশ্যই তাকে মাস্ক ব্যাবহার করতে হবে। ক‌রোনা ভাইরাস নিয়ন্ত্র‌নে উপজেলা প্রশাসনের এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

এই সংক্রান্ত আরও খবর

সাংবাদিক জামিল হাসান খোকনের মৃত্যুতে সাংবাদিক জোটের শোক

shahadat

বাংলাদেশ সাংবাদিক জোটের গাজীপুর জেলা শাখার আলোচনা সভা

shahadat

শিবগঞ্জে ভটভটি খাদে পড়ে নিহত ৯

shahadat

ডিআইজি হাবিবুর রহমানকে বাংলাদেশ সাংবাদিক জোটের ফরিদপুর শাখার ফুলেল শুভেচ্ছা

shahadat

বাংলাদেশ সাংবাদিক জোটের ফরিদপুর জেলা কমিটির অনুমোদন

shahadat

সাতক্ষীরায় একই পরিবারের ৪ জনের লাশ উদ্ধার

shahadat

Leave a Comment