নিউজ পোর্টাল । বাংলাদেশ সাংবাদিক জোট
ঢাকা সারাদেশ

সালথায় সরকা‌রি আ‌দেশ অমান্য করায় ১৮ জন‌কে জ‌রিমানা

সালথা প্রতিনিধি:
ফরিদপুরের সালথা উপ‌জেলায় করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে সরকারি আদেশ অমান্য ক‌রে বিকেল ৪ টার প‌রে দোকান খোলা রাখায় মঙ্গলবার বিকেলে সালথা উপজেলা সদর বাজার, ফুকরা বাজার, মোন্তার মোড় ও ফুলবাড়িয়া বাজারে মোট ১১ টি দোকানদারকে দণ্ডবিধি, ১৮৬০ মতে মোট ৯ হাজার টাকা এবং মাস্ক পরিধান না করায় ৬ জনকে সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন, ২০১৮ এর মতে মোট ২৭০০ টাকা ভ্রাম্যমান আদালতের মাধ্যমে জরিমানা করা হয়েছে।

এছাড়াও নিজস্ব জমি থেকে বালু উত্তোলন করায় পাশ্ববর্তী জমি ভাঙ্গনের অভিযোগে বিকাল সা‌ড়ে ৫ টায় সালথার বল্লভদী ইউনিয়নের আলমপুর গ্রামে একজনকে স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন, ২০০৯ এর ৮৯ ধারা মতে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে এবং বালু উত্তোলন বন্ধ করা হয়েছে। এ সময় ব্যবহৃত পাইপ কেটে বিনষ্ট করা হয়েছে।

ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন, সালথা উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যা‌জি‌স্ট্রেট মোহাম্মাদ হাসিব সরকার। এসময় আরও উপ‌স্থিত ছি‌লেন ভ্রাম্যমান আদাল‌তের পেশকার মোঃ র‌ফিকুল ইসলাম।

উপ‌জেলা নির্বাহী অ‌ফিসার মোহাম্মদ হা‌সিব সরকার সাংবাদিকদের বলেন, উপজেলার সকল বাজারের দোকান বিকাল ৪ টার মধ্যে বন্ধ করার সরকারি নির্দেশনা রয়েছে। কেও বাড়ির বাইরে গেলে অবশ্যই তাকে মাস্ক ব্যাবহার করতে হবে। ক‌রোনা ভাইরাস নিয়ন্ত্র‌নে উপজেলা প্রশাসনের এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

এই সংক্রান্ত আরও খবর

বাংলাদেশ সাংবাদিক জোটের ফরিদপুর জেলা কমিটির অনুমোদন

shahadat

সাতক্ষীরায় একই পরিবারের ৪ জনের লাশ উদ্ধার

shahadat

টাঙ্গাইলে গণধর্ষণের দায়ে ৫ জনের মৃত্যুদণ্ড

shahadat

বেগমগঞ্জে গৃহবধূকে বিবস্ত্র করে নির্যাতন, গ্রেপ্তার ৪

shahadat

ধামরাইয়ে স্বামী-স্ত্রীর মরদেহ উদ্ধার

shahadat

গুমাই নদীতে বালুবাহী বলগেটের ধাক্কায় ট্রলারডুবি, ১০ লাশ উদ্ধার

shahadat

Leave a Comment