নিউজ পোর্টাল । বাংলাদেশ সাংবাদিক জোট
ফোকাস নিউজ রংপুর সারাদেশ

সুন্দরগঞ্জে সেই পিআইও’র অপসারণ দাবিতে ইউএনও অফিস ঘেরাও-বিক্ষোভ

SundarGanj

সুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি:
অনিয়ম-দুর্নীতি ও লুটপাটের অভিযোগে বদলির পর স্ট্যান্ড রিলিজ হওয়া গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার সাবেক প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) নুরুন্নবী সরকারের অপসারণ দাবিতে ইউএনও অফিস ঘেরাও করে বিক্ষোভ মিছিল ও পিআইও’র কুশপুত্তলিকা দাহ করেছে উপজেলা জাতীয় পার্টি ও এর সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

সোমবার ( ১০ ফেব্রয়ারি) সকালে জাপার দলীয় কার্যালয় থেকে বের হওয়া একটি মিছিল উপজেলার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে উপজেলা চত্ত্বরে গিয়ে শেষ হয়। এসময় ইউএনও অফিস ঘেরাও করে বিক্ষোভ করেন তারা। পরে সেখানে এক সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়।

পৌর জাপার সভাপতি আব্দুর রসিদ সরকার ডাবলুর সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন- উপজেলা সেচ্ছাসেবক পার্টির সভাপতি সরওয়ার হোসেন বাবু, ছাত্র সমাজের সভাপতি সুলতান সরকার সুজন, যুবসংহতির সভাপতি রেজাউল আলম রানা, ছাত্র নেতা নুর মোহাম্মদ রাফি, মোসলেম মিঞাজি প্রমূখ।

এসময় বক্তারা বলেন- দেশ যখন এগিয়ে যাচ্ছে তখন উন্নয়ন কাজে ব্যাঘাত সৃষ্টি করছে দুর্নীতিবাজরা। বিগত পাঁচ বছরে পিআইও নুরুন্নবী সরকার এ উপজেলায় লুটপাটের রাজত্ব কায়েম করেছে। তাঁকে দ্রুত এ উপজেলা থেকে অপসারণ ও শাস্তিমূলক ব্যবস্থা গ্রহন করা না হলে লাগাতার আন্দোলন চালিয়ে যাবো। সেই সাথে এখানে একজন দক্ষ পিআইও পদায়ন করার আহ্বান করেন বক্তরা।

উল্লেখ্য ২০১৫ সালে এ উপজেলায় যোগদানের পর থেকে নানা অনিয়ম ও দুর্নীতিতে জড়িয়ে পড়েন পিআইও নুরুন্নবী সরকার। গত বছরের ৭ সেপ্টেম্বর তাঁর অনিয়ম দুর্নীতি নিয়ে একাধিক সংবাদ প্রকাশ করে বিভিন্ন গণমাধ্যম। এরপর তাঁকে চট্টগ্রামের স্বন্দ্বীপে বদলির আদেশ দেয় ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর। তিনি সেখানে যোগদান না করে উচ্চ আদালতে একটি রিট পিটিশন দাখিল করে বদলি স্থগিত করে অফিস দখল করেন। তার উচ্চ আদালতের দেয়া বদলি স্থগিতাদেশ সুপ্রিমকোর্টের আপিল বিভাগ স্থগিত করে বদলি বহাল রাখেন।

এই সংক্রান্ত আরও খবর

সাতক্ষীরায় একই পরিবারের ৪ জনের লাশ উদ্ধার

shahadat

টাঙ্গাইলে গণধর্ষণের দায়ে ৫ জনের মৃত্যুদণ্ড

shahadat

বিশ্বে করোনায় আক্রান্ত ৩ কোটি ৭৭ লাখ

shahadat

রেলক্রসিংয়ে ট্রেন-বাস সংঘর্ষে ৩ জনের মৃত্যু

shahadat

বৈরুতে ফের বিস্ফোরণ, নিহত ৪ আহত ২০

shahadat

হচ্ছে না এইচএসসি, জেএসসি-এসএসসি পরীক্ষার ফল দিয়ে মূল্যায়ন

shahadat