নিউজ পোর্টাল । বাংলাদেশ সাংবাদিক জোট
রংপুর

সুন্দরগঞ্জে ‌‌‘মজুমদারহাট’ নামক নতুন উপজেলা হতে যাচ্ছে

Sundarganj

সুন্দরগঞ্জ প্রতিনিধি, গাইবান্ধা:
গাইবান্ধার জেলার সুন্দরগঞ্জ উপজেলাকে বিভক্ত করে ‘মজুমদারহাট’ নামক নতুন উপজেলা গঠনে মতামতসহ প্রতিবেদন চেয়ে পত্র প্রেরণ করেছে মন্ত্রণালয়। গত ১৩ ফেব্রুয়ারি স্থানীয় সরকার বিভাগের উপ-সচিব নুমেরী জামান স্বাক্ষরিত ৪৬.০৪৬.০১৮.০০.০০.১০৮.২০১৬-২১৭ নং স্মারকে মতামতসহ প্রতিবেদন প্রেরণের জন্য গাইবান্ধা জেলা প্রশাসককে নির্দেশক্রমে অনুরোধ জানানো হয়েছে।

২৯ গাইবান্ধা-১ সুন্দরগঞ্জ আসনের জাতীয় সংসদ সদস্য এর আধা-সরকারী পত্র নং- ১১/১৯ এর স্মারক সুত্রে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় এর স্থানীয় সরকার বিভাগ গত ২৪ অক্টোবর ২০০৪ তারিখের ১৮৫ নং স্মারকের নতুন উপজেলা স্থাপনের নীতিমালার আলোকে পরীক্ষা নিরীক্ষা পূর্বক গাইবান্ধা জেলার সুন্দরগঞ্জ উপজেলাকে বিভক্ত করে “মজুমদারহাট” নামক নতুন উপজেলা গঠনে মতামতসহ প্রতিবেদন চাওয়া হয়।

উল্লেখ্য, ১৫ ইউনিয়ন ও একটি পৌরসভা নিয়ে গঠিত সুন্দরগঞ্জ একটি বৃহত্তম উপজেলা। যার কারণে প্রশাসনিক কার্যক্রম পরিচালনা অত্যন্ত কঠিন। এ উপজেলা হতে দক্ষিণ পূর্বাঞ্চলের কয়েকটি ইউনিয়নের দুরত্ব প্রায় ৩০ থেকে ৪০ কি:মি দুরে।

এছাড়াও পূর্বাঞ্চলের চারটি ইউনিয়নের ভিতর দিয়ে তিস্তা নদী প্রবাহিত। নদী পার হয়ে দীর্ঘ পথ অতিক্রম করে উপজেলা শহরে যেতে হয় জনসাধারণকে।ওই এলাকার মানুষের দীর্ঘ দিনের দাবীর প্রেক্ষিতে উপজেলাটি বিভক্ত করা প্রয়োজন। যা বর্তমান উন্নয়ন বান্ধব সরকার বাস্তবে রুপ দিতে যাচ্ছে।

মজুমদারহাটে নতুন উপজেলা গঠনের খবর এলাকায় ছড়িয়ে পড়লে সর্বস্তরের মানুষের মন খুশিতে ভরে উঠে। তাই মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাসহ সংশ্লিষ্ট সকলের দীর্ঘায়ু কামনা করে আনন্দ উল্লাস করেন তারা।

এই সংক্রান্ত আরও খবর

সাতক্ষীরায় একই পরিবারের ৪ জনের লাশ উদ্ধার

shahadat

ইউএনও ওয়াহিদা খানমের ওপর হামলায় যুবলীগ নেতাসহ আটক ৪

shahadat

বাংলাদেশ সাংবাদিক জোটের গাইবান্ধা জেলা কমিটি অনুমোদন

shahadat

নিজেদের অপকর্ম ঢাকতে আ.লীগ জিয়াউর রহমানের বিরুদ্ধে অপপ্রচারে নেমেছে

shahadat

কুড়িগ্রামে বাস-প্রাইভেটকার মুখোমুখি সংঘর্ষে নিহত ৪

shahadat

গাইবান্ধা ও কুমিল্লায় সড়ক দুর্ঘটনায় নিহত ৬

shahadat