নিউজ পোর্টাল । বাংলাদেশ সাংবাদিক জোট
আন্তর্জাতিক ফোকাস নিউজ

সুস্থ হয়ে ফিরলেন এক কোটি ৩১ লাখ

নিউজ ডেস্ক:
চীন থেকে বিশ্বব্যাপী ছড়িয়ে পরা প্রাণঘাতী ভাইরাস করোনার তাণ্ডব চলছেই। প্রতিনিয়ত অচেনা এই ভাইরাসটি কেড়ে নিচ্ছে হাজারো প্রাণ। সংক্রমণের তালিকাতেও যোগ হচ্ছে লাখ লাখ মানুষের নাম। তবে উল্লেখযোগ্যহারে বাড়ছে সুস্থতার সংখ্যাও।

করোনা নিয়ে আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, মঙ্গলবার (১১ আগস্ট) এ প্রতিবেদন লেখা পর্যন্ত বিশ্বে করোনায় মোট সুস্থ হয়ে বাড়ি ফিরে গিছেন এক কোটি ৩১ লাখ ১৩ হাজার ২৩১ জন। এছাড়া সংক্রমণের সংখ্যা দাঁড়িয়েছে ২ কোটি ২৪ লাখ ৯ হাজার ৫৫৩ জনে। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৭ লাখ ৩৮ হাজার ৭২৬ জন।

করোনায় সংক্রমণের দিক থেকে প্রথম অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। সবচেয়ে বিপর্যস্ত এই দেশটিতে শনাক্ত রোগীর সংখ্যা ৫২ লাখ ৫১ হাজার ৪৪৬ জন। মৃত্যু হয়েছে ১ লাখ ৬৬ হাজার ১৯২ জনের। দেশটিতে এ পর্যন্ত সুস্থ হয়ে উঠেছেন ২৭ লাখ ১৫ হাজার ৯৩৪ জন।

দ্বিতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত ৩০ লাখ ৫৭ হাজার ৪৭০ জন করোনায় সংক্রমিত হয়েছেন এবং মৃত্যু হয়েছে এক লাখ এক হাজার ৮৫৭ জনের। আর এ পর্যন্ত ব্রাজিলে সুস্থ হয়ে উঠেছেন ২১ লাখ ৬৩ হাজার ৮১২ জন।

অন্যদিকে রাশিয়াকে টপকে তৃতীয় অবস্থানে উঠে আসা ভারতে মোট ২২ লাখ ৬৭ হাজার ১৫৩ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। আর দেশটিতে মৃত্যু হয়েছে ৪৫ হাজার ৩৫৩ জনের এবং সুস্থ হয়েছেন ১৫ লাখ ৮১ হাজার ৬৪০ জন।

চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় করোনায় সংক্রমিত হয়েছেন ৮ লাখ ৯২ হাজার ৬৫৪ জন। আর করোনায় মৃত্যু হয়েছে ১৫ হাজার ১ জনের।

পঞ্চম স্থানে থাকা দক্ষিণ আফ্রিকায় মোট করোনায় সংক্রমিত হয়েছেন ৫ লাখ ৬৩ হাজার ৫৯৮ জন। তাদের মধ্যে মারা গেছেন ১০ হাজার ৬২১ জন।

প্রাণঘাতী ভাইরাসটির সংক্রমণ বাড়ছে বাংলাদেশেও। ১৫ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ২ লাখ ৬০ হাজার ৫০৭ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। দেশে করোনায় মৃত্যু হয়েছে ৩ হাজার ৪৩৮ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন এক লাখ ৫০ হাজার ৪৩৭ জন।

এই সংক্রান্ত আরও খবর

টাঙ্গাইলে গণধর্ষণের দায়ে ৫ জনের মৃত্যুদণ্ড

shahadat

বিশ্বে করোনায় আক্রান্ত ৩ কোটি ৭৭ লাখ

shahadat

রেলক্রসিংয়ে ট্রেন-বাস সংঘর্ষে ৩ জনের মৃত্যু

shahadat

অবশেষে যুদ্ধবিরতিতে আর্মেনিয়া-আজারবাইজান

shahadat

বৈরুতে ফের বিস্ফোরণ, নিহত ৪ আহত ২০

shahadat

হচ্ছে না এইচএসসি, জেএসসি-এসএসসি পরীক্ষার ফল দিয়ে মূল্যায়ন

shahadat

Leave a Comment