JAFB | Journalist Alliance Foundation of Bangladesh
আন্তর্জাতিক

গাজায় আকাশ থেকে তাণ্ডব চালাচ্ছে ইসরাইলি বাহিনী

নিউজ ডেস্ক:
ফিলিস্তিনের গাজা উপত্যকায় মঙ্গলবারও বিমান হামলা চালিয়েছে দখলদার ইসরাইল। গত সাত দিন ধরে গাজায় আকাশ থেকে তাণ্ডব চালাচ্ছে ইসরাইলি বাহিনী। প্রতিদিনই বিমানের সাহায্যে হামলা করা হচ্ছে। তাদের দাবি, হামাসের অবস্থানে হামলা হচ্ছে।

হামলার পর ইসরাইলি সেনাবাহিনী বরাবরের মতো একই অজুহাত দেখিয়েছে। বিবৃতিতে বলা হয়েছে, গাজা থেকে ইসরায়েলি ভূখণ্ডে বেলুনে করে আগুনের গোলা পাঠানোর জবাবে হামলা চালানো হচ্ছে। সম্প্রতি ইহুদিবাদী ইসরাইলের সঙ্গে আরব আমিরাতের সম্পর্ক স্থাপনের চুক্তি হওয়ার পর থেকে তাণ্ডব বেড়েছে। এই চুক্তির বিরুদ্ধে ফিলিস্তিনিদের মনে নতুন করে ক্ষোভের সঞ্চার হয়েছে।

গাজার নিরাপত্তা সূত্র নিশ্চিত করেছে, আজ শেষ রাতে ইসরাইলি বাহিনীর ফাইটার জেট থেকে রাফাহ ও বেইত লাহিয়ায় হামাসের পর্যবেক্ষণ পোস্ট লক্ষ্য করে বোমা হামলা চালানো হয়েছে।

গত বৃহস্পতিবার দখলদার ইসরাইল ও আমিরাত পূর্ণাঙ্গ কূটনৈতিক সম্পর্ক স্থাপনের বিষয়ে একটি চুক্তিতে সই করেছে। দুই দেশের এই চুক্তিকে ফিলিস্তিনিদের সঙ্গে বিশ্বাসঘাতকতা বলে অভিহিত করেছেন দেশটির প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস। একইভাবে ফিলিস্তিনের হামাসসহ সব দল ও সংগঠন আমিরাতের ওই পদক্ষেপের নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে।

এই সংক্রান্ত আরও খবর

মহারাষ্ট্রে বাস-ট্রাক সংঘর্ষে নিহত ১১

Shahadat Hossen

যুদ্ধে যেতে অস্বীকৃতি, রুশ সেনার ৫ বছরের জেল

Shahadat Hossen

পশ্চিমাদের কারণেই ইউক্রেন যুদ্ধ দীর্ঘায়িত হচ্ছে : রাশিয়া

Shahadat Hossen

সেনেগালে দুই বাসের মুখোমুখি সংঘর্ষ, নিহত ৪০

Shahadat Hossen

তিউনিসিয়ার উপকূলে অভিবাসীবোঝাই নৌকাডুবি, নিহত ৫

Shahadat Hossen

দাউদ ইব্রাহিম : কনস্টেবলের ছেলে যেভাবে আন্ডারওয়ার্ল্ড ডন হলেন

Shahadat Hossen

Leave a Comment